০৩ মে ২০২৪, ০২:২৪ অপরাহ্ন, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
তিন বছর পর জামিনে কারামুক্ত মামুনুল হক দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস পাওনা টাকা না পেয়ে বন্ধুর স্ত্রীকে বিয়ে, অতঃপর… সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার দামুড়হুদায় কনের বাড়িতে ভ্রাম্যমান আদালত, খাবার পেল এতিমখানা গৌরনদীর ধানডোবা গ্রামে স্ত্রীর অধিকার পেতে তিন মাসের আন্তঃসত্ত্বা নিয়ে প্রেমিকের বাড়িতে অনশন ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ ও নেক্সট টুর অপারেটর এর মধ্যে আলোচনা ও মতবিনিময় স্মার্ট বাবুগঞ্জ গড়ার প্রত্যয়ে চেয়ারম্যান প্রার্থী স্বপনের গনসংযোগ আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন
বরিশালের দুইটি আসনে ট্রাক আতঙ্কে লাঙ্গল

বরিশালের দুইটি আসনে ট্রাক আতঙ্কে লাঙ্গল

আজকের ক্রাইম ডেক্স ॥ ভোটের দিন যতো ঘনিয়ে আসছে, ততোই বাড়ছে বরিশাল জেলার ছয়টি নির্বাচনী আসনে প্রতিদ্বন্ধিতায় থাকা প্রার্থীদের জনপ্রিয়তার হিসেব নিকেশ।

সেই হিসেবে মহাজোটের শরীক দল জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া বরিশালের একটি আসনসহ দুইটি নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া দুইজন প্রার্থীর জনপ্রিয়তা এখন বেশ তুঙ্গে। ফলে ওই দুইটি আসনে স্বতন্ত্র প্রার্থীদের প্রতীক ট্রাক আতঙ্কে রয়েছেন জাপা মনোনীত দুইজন প্রার্থীর প্রতীক লাঙ্গল।

পরিসংখ্যানে দেখা গেছে, বরিশাল-১ আসনে নৌকার বিজয় অনেকটা সুনিশ্চিত। কারণ ওই আসনে প্রতিদ্বন্ধিতায় থাকা দুইজন প্রার্থীর পক্ষে তেমন কোন প্রচার-প্রচারনা ও কর্মী সমর্থকদের মাঠে দেখা যায়নি। এমনটি জাপার স্থানীয় নেতৃবৃন্দরা ইতোমধ্যে সংবাদ সম্মেলন করে লাঙ্গলের প্রার্থীকে নির্বাচনী এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন।

এনপিপি মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনে এজেন্ট দেওয়ার মতো কোন কর্মী সমর্থক নেই। বরিশাল-২ আসনে নৌকার সাথে ত্রিমুখী ভোটের লড়াই হওয়ার আভাস মিলেছে।

ওই আসনে নৌকার প্রার্থী রাশেদ খান মেনন, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া শেরে বাংলার দৌহিত্র ফাইয়াজুল হক রাজু ও কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত গামছা মার্কার প্রার্থী কণ্ঠশিল্পী নকুল কুমার বিশ্বাস ভোটের মাঠে বেশ আলোচনায় রয়েছেন।

বরিশাল-৩ আসনটি মহাজোটের শরীক দল জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ায় ওই আসনে লাঙ্গল প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন বর্তমান সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু। দীর্ঘদিন থেকে স্থানীয় আওয়ামী লীগের সাথে জাপা প্রার্থীর চরম বিরোধ চলে আসায় এখনও তিনি ভোটের মাঠে তেমন কোন সুবিধা করতে পারেনি।

তবে এ আসনের আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে ট্রাক মার্কা নিয়ে প্রতিদ্বন্ধিতা করা মোঃ আতিকুর রহমান তৃণমূল ভোটারদের জনসমর্থনে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে। এ আসনের আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ সর্বস্তরের ভোটাররা আতিকুর রহমানকে জনতার মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করে প্রচার-প্রচারনায় মাঠ সরগরম করে রেখেছেন।

আতিকুর রহমান বলেন, আওয়ামী লীগ সরকারের বিগত ১৫ বছরে দেশ আজ উন্নয়নের মডেল হিসেবে চিহ্নিত হয়েছে। কিন্তু বরিশাল-৩ আসনে আওয়ামী লীগের এমপি না থাকায় সবধরনের উন্নয়ন থেকে আমরা বঞ্ছিত রয়েছি। তাই এই নির্বাচনী এলাকার অবহেলিত মানুষের ভাগ্যোন্নয়ন এবং আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাকে আরো গতিশীল করতে সর্বস্তরের ভোটারদের অনুরোধে আমি প্রার্থী হয়েছি। ইতোমধ্যে নির্বাচনী মাঠে বেশ সারাও পেয়েছি।

তিনি আরও বলেন-‘উন্নয়নের স্বার্থে পরিবর্তন চাই’ শ্লোগানকে সামনে রেখে বাবুগঞ্জ-মুলাদীবাসী ঐক্যবদ্ধ হয়েছে। ভোটারদের মাঝে ট্রাক মার্কা যে সাড়া জুগিয়েছে তাতে সুষ্ঠু ভোট হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদি। ব

রিশাল-৪ আসনে দ্বৈত্য নাগরিকত্বের কারণে মঙ্গলবার আদালত চূড়ান্তভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. শাম্মি আহমেদের মনোনয়নপত্র বাতিলের রায় বহাল রেখেছেন। ফলে তিনি (শাম্মি) নির্বাচনে অংশগ্রহণ করতে পারছেন না। যেকারণে বিজয়ের দ্বারপ্রান্তে ওই আসনের বর্তমান সংসদ সদস্য ও ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথ।

বরিশাল-৫ আসনেও দ্বৈত্য নাগরিকত্বের কারণে মঙ্গলবার আদালত চূড়ান্তভাবে স্বতন্ত্র প্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মনোনয়নপত্র বাতিল করেছেন। ফলে নৌকার পালে হাওয়া লেগেছে। বর্তমান সিটি মেয়র ও তার সহধর্মীনি দিনরাত সমান তালে আধুনিক বরিশাল গড়ার প্রতিশ্রুতি দিয়ে নৌকা মার্কার প্রার্থী বর্তমান সাংসদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের পক্ষে মাঠ সরগরম করে রেখেছেন। তবে ওই আসনে ট্রাক মার্কার অপর স্বতন্ত্র প্রার্থী মোঃ সালাহউদ্দিন রিপন নির্বাচনী মাঠে বেশ আলোড়ন সৃষ্টি করেছেন। সচেতন বরিশালবাসীর মতে, সাদিক আব্দুল্লাহ চূড়ান্তভাবে নির্বাচন থেকে ছিটকে পরায় এবার তার সমর্থকরা ট্রাক মার্কার প্রার্থীর ওপর ভর করার সম্ভাবনা রয়েছে।

সেক্ষেত্রে এ আসনে নৌকা ও ট্রাকের সাথে হাড্ডাহাড্ডি ভোটের লড়াই হওয়ার সম্ভবনা রয়েছে। বরিশাল-৬ আসনের বর্তমান সাংসদ জাপার প্রেসিডিয়াম সদস্য নাসরিন জাহান রতনা আমিনের লাঙ্গল মার্কার সাথে ভোটের মাঠে শক্ত প্রতিদ্বন্ধিতায় রয়েছেন নৌকা মার্কার প্রার্থী মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক এবং ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী তিনবারের সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ শামসুল আলম চুন্নু।

উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দরা ট্রাক মার্কার ওপর প্রকাশে ভর করায় এখানে সুষ্ঠু ভোট হলে ট্রাক মার্কার বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী প্রার্থী ও তার সমর্থকেরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019