রবিবার, ১৩ Jun ২০২১, ১০:৫৬ অপরাহ্ন

Notice :
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ :
আপনি কি আপনার অধিকার থেকে বঞ্চিত। বাবুগঞ্জের কেদারপুর ইউপি নির্বাচনে জামাল উদ্দিনের পক্ষে প্রচারণায় সাবেক সাংসদ টিপু সুলতান। মা-ছেলেসহ তিনজনকে হত্যায় এএসআই সৌমেন বরখাস্ত। পরকীয়া’র জেরেই স্ত্রী-পুত্রসহ তিনজনকে হত্যা করেন সৌমেন। বাবুগঞ্জে ওসির ব্যক্তি উদ্যোগে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সিলেটের আইনজীবীকে ১০ টি ট্যাবলেট খাইয়ে হত্যার দায় স্বীকার স্ত্রীর। বাকেরগঞ্জের ওসিসহ ৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইজিপিকে হাইকোর্টের নির্দেশ। স্ত্রীকে ২ কোটি টাকার ফ্ল্যাট উপহার দিয়ে দুদকের জালে ঝালকাঠির সাব-রেজিস্ট্রার। পিরোজপুরে নেশার টাকা না পেয়ে বাবাকে কুপিয়ে জখম। পটুয়াখালী জামাইয়ের দায়ের কোপে শাশুড়ির মৃত্যু।
রাজাপুরে বুদ্ধি প্রতিবন্ধি মা হলো, বাবা হলো না কেউ ।

রাজাপুরে বুদ্ধি প্রতিবন্ধি মা হলো, বাবা হলো না কেউ ।

ঝালকাঠি প্রতিনিধি :ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার হাসপাতাল বেডে শোয়ানো মিটিমিটি হাসছে বুদ্ধি প্রতিবন্ধি লাইজু বেগমের (৩২) ফুটফুটে নিষ্পাপ শিশু পুত্রটি। বৃহস্পতিবার (৩ জুন) সকাল ৮ টার আঙ্গারিয়া গ্রামের ভুমিহীন চরের বাসিন্ধা স্বামী পরিত্যক্তা লাইজু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুত্র সন্তানের জন্ম দেয়। বাবা, মা ভাই-বোন ও স্বামীহীন বুদ্ধি প্রতিবন্ধি লাইজুর সন্তান সম্ভাবা হওয়ার বিষয়টি জানতে পেরে গত বুধবার (২জুন) কয়েকজন সংবাদকর্মী ঘটনাস্থলে গিয়ে উপজেলা প্রশাসনকে জানালে তাদের হস্তক্ষেপ ও স্থানীয় নারী ইউপি সদস্যের সহযোগিতায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে তার নরমাল ডেলিভারির মাধ্যমে পৃথিবীতে আসে এক ফুটফুটে পুত্র সন্তান।

স্থানীয়রা জানায়,জন্মগত ভাবেই কিছুটা বুদ্ধি প্রতিবন্ধি লাইজুর প্রায় ১০ বছর আগে উপজেলার ভাতকাঠি এলাকায় একটি বিয়ে হলে সেখানে একটি ৬ বছরের ছেলে সন্তান রয়েছে। সন্তান হওয়ার কিছু দিন পর স্বামী তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করলে লাইজু বেগম সেই থেকেই বেশি ভারসাম্যহীন হয়ে পরে। লাইজুর সহায়-সম্ভলহীন বাবা-মা ভুমিহীনে বসবাস করতো। তবে স্থানীয়রা মানসিক ভারসাম্যহীন নারীর কাছে শিশুটির নিরাপত্তা ও ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

উপজেলা টিএইচও ডা: আবুল খায়ের মাহমুদ রাসেল জানান, বুদ্ধি প্রতিবন্ধি লাইজুকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম হয়েছে।

এ বিষয়ে ইউএনও মো. মোক্তার হোসেন জানান, বুদ্ধি প্রতিবন্ধি লাইজু বেগমকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। সে একটু সুস্থ্য হলে তার সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে তাকে সকল আইনগত সহায়তা করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English