২৮ মার্চ ২০২৪, ১০:০৮ অপরাহ্ন, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে মসজিদে নামাজ চলাকালীন এসি বিস্ফারণ, কোন হতাহতের ঘটনা ঘটেনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী আগৈলঝাড়ায় সাবেক মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের ১০৪তম জন্মদিন পালিত নিখোঁজ সংবাদ নিখোঁজ সংবাদ শেবাচিম হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের বেতন বৃদ্ধির ধর্মঘটে জিম্মি রোগীরা গৌরনদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কামাল হোসেনের দাফন সম্পন্ন বানারীপাড়ায় সিএনজি দূর্ঘটনায় চালক নিহত: ৫ যাত্রী আহত বাবুগঞ্জে অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে ওয়ার্কার্স পার্টি থেকে আওয়ামী লীগে যোগদান সিলেটে ঈদকে টার্গেট করে বেড়েছে ছিনতাই ঝালকাঠি পরিবার পরিকল্পনা বিভাগের অংশীজন সম্মেলন অনুষ্ঠিত
রাজাপুরে বুদ্ধি প্রতিবন্ধি মা হলো, বাবা হলো না কেউ ।

রাজাপুরে বুদ্ধি প্রতিবন্ধি মা হলো, বাবা হলো না কেউ ।

ঝালকাঠি প্রতিনিধি :ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার হাসপাতাল বেডে শোয়ানো মিটিমিটি হাসছে বুদ্ধি প্রতিবন্ধি লাইজু বেগমের (৩২) ফুটফুটে নিষ্পাপ শিশু পুত্রটি। বৃহস্পতিবার (৩ জুন) সকাল ৮ টার আঙ্গারিয়া গ্রামের ভুমিহীন চরের বাসিন্ধা স্বামী পরিত্যক্তা লাইজু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুত্র সন্তানের জন্ম দেয়। বাবা, মা ভাই-বোন ও স্বামীহীন বুদ্ধি প্রতিবন্ধি লাইজুর সন্তান সম্ভাবা হওয়ার বিষয়টি জানতে পেরে গত বুধবার (২জুন) কয়েকজন সংবাদকর্মী ঘটনাস্থলে গিয়ে উপজেলা প্রশাসনকে জানালে তাদের হস্তক্ষেপ ও স্থানীয় নারী ইউপি সদস্যের সহযোগিতায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে তার নরমাল ডেলিভারির মাধ্যমে পৃথিবীতে আসে এক ফুটফুটে পুত্র সন্তান।

স্থানীয়রা জানায়,জন্মগত ভাবেই কিছুটা বুদ্ধি প্রতিবন্ধি লাইজুর প্রায় ১০ বছর আগে উপজেলার ভাতকাঠি এলাকায় একটি বিয়ে হলে সেখানে একটি ৬ বছরের ছেলে সন্তান রয়েছে। সন্তান হওয়ার কিছু দিন পর স্বামী তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করলে লাইজু বেগম সেই থেকেই বেশি ভারসাম্যহীন হয়ে পরে। লাইজুর সহায়-সম্ভলহীন বাবা-মা ভুমিহীনে বসবাস করতো। তবে স্থানীয়রা মানসিক ভারসাম্যহীন নারীর কাছে শিশুটির নিরাপত্তা ও ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন।

উপজেলা টিএইচও ডা: আবুল খায়ের মাহমুদ রাসেল জানান, বুদ্ধি প্রতিবন্ধি লাইজুকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম হয়েছে।

এ বিষয়ে ইউএনও মো. মোক্তার হোসেন জানান, বুদ্ধি প্রতিবন্ধি লাইজু বেগমকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। সে একটু সুস্থ্য হলে তার সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। এ ব্যাপারে তাকে সকল আইনগত সহায়তা করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019