২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত বানারীপাড়ায় অগ্নিকান্ডে দিনমজুরের বসতঘর ভস্মিভূত: খোলা আকাশের নীচে সপরিবারে মানবেতর জীবন! ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন কৌশলী বিএনপির একাংশ ভোটের মাঠে, একাধিক প্রার্থী আ.লীগের বরিশাল সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ নলছিটিতে গৃহবধূর হত্যার অভিযোগে স্বামীকে আটক করেছে পুলিশ গাইবান্ধায় মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ বোরকা পরে বালিকা মাদরাসায় যুবক, ধরা পড়ে খেলেন গণপিটুনি ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই
সাগর সেরনিয়াবাত দলীয় মনোনয়ন প্রত্যাশী আগৈলঝাড়ায় ইউপি নির্বাচনে। আজকের ক্রাইম-নিউজ

সাগর সেরনিয়াবাত দলীয় মনোনয়ন প্রত্যাশী আগৈলঝাড়ায় ইউপি নির্বাচনে। আজকের ক্রাইম-নিউজ

বি এম মনির হোসেন
আগৈলঝাড়া প্রতিনিধিঃ-

“যার ঘরে খাবার নেই সে আমাকে ফোন দিন – সাগর সেরনিয়াবাদ”
“যার ঘরে খাবার থাকবেনা সে আমাকে ফোন দিন দুই উপজেলায় – সাগর সেরনিয়াবাদ”
এভাবেই নিউজ হয়েছিল এবং ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে ছিলেন করোনা মহামারীতে
ছাত্রলীগনেতা মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাদ।
এমনকি গৌরনদী উপজেলার বার্থি ইউনিয়নের বাউরগাতি ও বড় দুলালী গিয়েও গরিব অসহায় মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে ছিলেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বরিশালের আগৈলঝাড়ায় নৌকা প্রতীক দলীয় মনোনয়ন চেয়ে আবেদনপত্র জমা দিয়েছেন ছাত্রলীগ নেতা মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত। জেলা আওয়ামীলীগ সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র নির্দেশনায় দলের জেলা সভাপতি বরাবরে স্থানীয় দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে উৎসব মুখর পরিবেশে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছাত্রলীগ নেতা মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত গত ১৯ জানুয়ারী গৈলা মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে তার আবেদনপত্র জমা প্রদান করেন।
তার আবেদেন ও জীবন বৃত্তান্ত গ্রহনের সময়ে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটনসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সোহরাব হোসেন সেরনিয়াবাত বাবুল মাষ্টারের বড় ছেলে। দলীয় মনোনয়ন প্রত্যাশী ছাত্রলীগ নেতা মাহামুদুল ইসলাম সাগর সেরনিয়াবাত জানান, আমার পরিবার ২০০১ সালের নির্বাচনের পরে ব্যাপক হামলা মামলার শিকার হয়েছিল। আমার পিতার বিরুদ্ধে বিএনপি-জামাত জোট সরকার ১৪টি মিথ্যা মামলা দায়ের করার পর আমার পরিবার মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়। বিএনপি-জামাত জোট সরকার আমলে আওয়ামীলীগের দলীয় বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে অগ্রনী ভুমিকা পালন করেছি। ২০০৬ সালে পরবর্তী সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আমলে জননেত্রী শেখ হাসিনার নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হলে তার প্রতিবাদে এবং তার মুক্তির দাবীতে যে আন্দোলন সংগ্রাম হয়েছিল তার অগ্রনী ভুমিকা পালন করেছি আমি। মানবিক, হৃদয়বান ও প্রকৃত শিক্ষার আলোয় আলোকিত মানুষ সাগর সেরনিয়াবাত। মানুষের মাঝের শংকাকে ভালোবাসা দিয়ে, মানবিকতা দিয়ে, উদারতা দিয়ে পরিবর্তন করে চলছেন এই সমাজকে। তিনি আরো বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নের একমাত্র ধারক-বাহক ও এই অঞ্চলের রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগ সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ও বরিশাল জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য যুবরত্ন গৌরনদী-আগৈলঝাড়ার ভবিষৎ রাজনৈতিক কান্ডারী সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ এতদাঞ্চলের একটি বৃহৎ বট গাছ। যার রয়েছে বিস্তৃত ছায়া আর মানুষের প্রতি ভালোবাসার ডাল-পালা। যার ভিতরে রয়েছে মানবিকতার এক প্রবাহমান ঝর্নাধারা। যার মনুষ্যত্ব সকল বিভেদ ভেঙ্গে ধনী-গরীব, নিপীড়িত মানুষের আশ্রয়স্থল।
সাগর সেরনিয়াবাত দলের অনেক অনুষ্ঠান নিজ নেতা-কর্মীদের নিয়ে ও নিজ অর্থায়নে পালন করে থাকেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এই অঞ্চলের রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগ সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ও বরিশাল জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য যুবরত্ন গৌরনদী-আগৈলঝাড়ার ভবিষৎ রাজনৈতিক কান্ডারী সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ এবং বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র জন্মদিনে নিজ উদ্যোগে উপজেলার বিভিন্ন মসজিদ, এতিমখানা ও গৈলায় অবস্থিত বেবী হোমে আশ্রিত শিশুদের নিয়ে তাদের দীর্ঘায়ু ও শারীরিক সুস্থ্যতা কামনা করে দোয়া-মিলাদের আয়োজন করেছেন। এছাড়াও মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পাশাপাশি নিজ অর্থায়নে গরীব-দুঃখী মানুষের মাঝে গৌরনদী-আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন স্থানে ত্রান বিতরণ করেছেন। অসহায় মানুষের মুখে খাবার তুলে দিতে পারলে, বস্ত্রহীনকে পোষাক দিলে, নির্যাতিতের পাশে শক্ত হয়ে দাড়ালে যার মন ও বিবেক প্রশান্তিতে ভরে ওঠে তিনি হলেন সাগর সেরনিয়াবাত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়তে যে মানুষগুলো নিজেদের মানবিকতা, ভালোবাসা ও উদারতা উজাড় করে সাধারন মানুষের মাঝে নিজিকে বিলিয়ে দিয়েছেন তিনি হলেন সাগর সেরনিয়াবাত। তিনি আরো বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আগৈলঝাড়ায় যারা নৌকা প্রতীক দলীয় মনোনয়ন চেয়ে আবেদনপত্র জমা দিয়েছেন তাদের মধ্যে আমাকে নৌকা প্রতীক দলীয় মনোনয়ন দিলে বিপুল ভোটে জয়লাভ করবো। এছাড়াও আমার রাজনৈতিক অভিভাবক জেলা আওয়ামীলীগ সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি ইউপি নির্বাচন নিয়ে দলের যে সিদ্ধান্ত দেবে তা বাস্তবায়নে সচেষ্ট থাকবো। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মোঃ লিটন সেরনিয়াবাত জানান, দলের আহবানে ২০জানুয়ারি পর্যন্ত উপজেলার ৫টি ইউনিয়নে এ পর্যন্ত মোট ৬৮জন চেয়ারম্যান প্রার্থী আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক চেয়ে আবেদন করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019