২৬ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম বানারীপাড়ায় বসতঘরে লাগা আগুনে শতবর্ষী বৃদ্ধার করুন মৃত্যু ! বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজে কাঁদলেন ঝালকাঠিবাসী দামুড়হুদায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে করণীয়” শীর্ষক সেমিনার আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে- পার্বত্য প্রতিমন্ত্রী বরিশালে মাদক মামলার রায়ে অভিযুক্ত খালাস, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা চুয়াডাঙ্গায় ইসলামী নেতাদের নিয়ে পুলিশের মতবিনিময় সভা কে এম পি খালিশপুর থানা পুলিশের অভিযানে অনলাইন ডিজিটালাইজড প্রতারক চক্রের ২সক্রিয় সদস্য গ্রেপ্তার।
সোমবার থেকে সারাদেশে নৌযান ধর্মঘটের ডাক, স্বপক্ষে বরিশালে বিক্ষোভ

সোমবার থেকে সারাদেশে নৌযান ধর্মঘটের ডাক, স্বপক্ষে বরিশালে বিক্ষোভ

ডেক্স প্রতিবেদক:: ১১ দফা দাবিতে আগামী সোমবার (১৯ অক্টোবর) দিবাগত রাত থেকে নৌপরিবহনে টানা ধর্মঘটের ডাক দিয়েছে নৌ শ্রমিকেরা। এই দাবির স্বপক্ষে শনিবার সকাল ১০টায় বরিশাল নদীবন্দর বিক্ষোভ করেছে নৌযান শ্রমিক ফেডারেশন। নদীবন্দরের পল্টুন থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে নদী বন্দরে এক সক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নৌযান শ্রমিক ফেডারেশন বরিশাল শাখার সভাপতি শেখ আবুল হাশেম এবং যুগ্ম সম্পাদক একিন আলী মাস্টার।
এই শ্রমিক নেতা বলেন- তারা দীর্ঘদিন যাবত ১১ দফা দাবিতে আন্দোলন করছেন। সর্বশেষ গত মার্চ মাসে শ্রমিক ধর্মঘটের মুখে সরকার শ্রমিকদের দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিলেও এ পর্যন্ত একটি দাবিও বাস্তবায়িত হয়নি। আগামী সোমবারের (১৯ অক্টোবর) মধ্যে নৌযান শ্রমিকদের ১১ দফা দাবি বাস্তবায়ন না করলেও ওইদিন (১৯ অক্টোবর) রাত ১২টা ১ মিনিট থেকে সারাদেশে সকল ধরনের নৌযান শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করবেন।

নৌযান শ্রমিকদের ১১ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- নৌযান শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, বেতন-ভাতা বৃদ্ধি, খাদ্যভাতা প্রদান, প্রভিডেন্ট ফান্ড গঠন, কর্মরত অবস্থায় কোন শ্রমিকদের মৃত্যু হলে তার পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান, ভারতগামী নৌযানের শ্রমিকদের ল্যান্ডিং পাশ প্রদান, নৌপথে নাব্যতা রক্ষা এবং নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি, ডাকাতি ও পুলিশী নির্যাতন বন্ধ ইত্যাদি।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019