রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১১:৫৩ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
বরিশালে মহিলা আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে কেক কাটলেন মেয়র সাদিক। আজকের ক্রাইম-নিউজ মানুষের ডিজিটাল সুরক্ষার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন: তথ্যমন্ত্রী। আজকের ক্রাইম-নিউজ বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে ইতিহাস বললেন মির্জা ফখরুল। আজকের ক্রাইম-নিউজ পঞ্চম-দশম-দ্বাদশে প্রতিদিন ক্লাস, বাকিদের সপ্তাহে একদিন। আজকের ক্রাইম-নিউজ পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়েছে। আজকের ক্রাইম-নিউজ প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে আওয়ামী লীগ কার্যালয়ে বিএনপির দুই নেতা। আজকের ক্রাইম-নিউজ স্কুল-কলেজে রমজানেও ক্লাস চলবে: শিক্ষামন্ত্রী। আজকের ক্রাইম-নিউজ অবশেষে শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ ঘোষণা। আজকের ক্রাইম-নিউজ মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল। আজকের ক্রাইম-নিউজ প্রেম করার অপরাধে মেয়েকে কুপিয়ে মারলেন মা। আজকের ক্রাইম নিউজ
তালতলীতে ক্রয়করা জমি চাষবাদ করতে পারছেন না বৃদ্ধা। আজকের ক্রাইম-নিউজ

তালতলীতে ক্রয়করা জমি চাষবাদ করতে পারছেন না বৃদ্ধা। আজকের ক্রাইম-নিউজ

জলিলুর রহমান স্টাফ রিপোর্টার

বরগুনার তালতলীতে ক্রয়করা জমি চাষাবাদ করতে পারছেন সোহরাফ গাজি নামের এক বৃদ্ধা। প্রভাবশালীদের কাছ থেকে নিজের জমি মুক্ত করতে সরকারের সহযোগিতা চায় লোকটি।

শনিবার(২৯আগষ্ট) বেলা ১১ টার দিকে তালতলী সাংবাদিক ফোরামে এসে সংবাদ সম্মেলন করেন সোহরাফ গাজিসহ তার পরিবার।

উপজেলা হওয়ার আগে আমতলী উপজেলাধীন থাকাকালীন সময় প্রায় ১৪ বছর আগে উপজেলার ছোটবগী ইউনিয়নের জকির তবক এলাকার মৃত চানমিয়া ও তার ছেলে মনিরের কাছ থেকে ৫৯ শতাংশ জমি ক্রয় করেন একই সোহরাফ গাজি। শুরু থেকে জমি চাষাবাদ করতে দিলেও বিগত ৪ বছর যাবৎ জমিতে চাষাবাদ করতে বাদা দেয় চানমিয়ার ছেলে মনিরসহ তার ভাইরা। পরে সোহরাফ গাজি আইনের আশ্রয় নিয়ে জমি বুঝিয়া পাওয়ার জন্য থানায় অভিযোগ দিলে শালিসি মিমাংশা মাধ্যমে জমি চাষাবাদসহ বুঝিয়া দেওয়ার অঙ্গীকার করেন মনিরসহ তার ভাইরা। কিন্ত পরবর্তীতে জমি বুঝিয়া না দিতে বিভিন্ন তালবাহানা করেন মনির। মনির ক্ষমতার প্রভাব খাটিয়ে সোহরাফ গাজির পরিবারসহ সবাইকে তার ভারাটিয়া লোকজন দিয়ে রামদা, ছেনা,লাঠি নিয়ে মারধর করেন ও পরবর্তীতে খুন করার হুমকি দেয়। এমনকি সোহরাফ গাজি তার ৩৩ শতাংশ জমি চাষ করলেও সেই জমির ফসল নষ্ট করে ফেলে মনির। এলাকা ছাড়ার হুমকি দেয় মনির ও তার সন্ত্রাসী বাহিনী। এদিকে জমি ফিরিয়ে পাওয়ার জন্য বৃদ্ধা সোহরাফ গাজির ও তার পরিবার স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের ও থানায় ঘুরছে। তাদেও অভিযোগ এসব জায়গায় গেলেও সঠিক বিচার পাচ্ছেনা। তাই সংবাদসম্মেলনের মাধ্যমে সরকারের কাছে সঠিক বিচার ও শান্তিপূর্ণভাবে জমি চাষাবাদ যাতে করতে পারে তার প্রার্থনা করেন তিনি।

এবিষয়ে স্থানীয় ইউপি সদস্য কবির হাওলাদার সোহরাফ গাজি দলিল করছেন এটা সত্যি। কাগজপত্রে সোহরাফ গাজি জমি পাবে মনিরের কাছে। কিন্তু মনির জোরদখল করে জমি ভোগ করতেছে। সোহরাফ গাজির তার জমিতে চাষাবাদ করলেও সেই জমির ফসল নষ্ট করে দেন তারা। এনিয়ে এলাকায় অনেকবার শলিসি মিমাংশা হইছে কিন্তু মনির জমি ছাড়তে রাজি নয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English