বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ১০:৩৫ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
দেশ উন্নত হওয়ায় মানুষ ভোটে আগ্রহ হারিয়েছে: ইসি সচিব। আজকের ক্রাইম-নিউজ কেন্দ্র দখলে নিতে প্রকাশ্যে গুলি। আজকের ক্রাইম-নিউজ শৈত্যপ্রবাহ শুরুর আভাস, শীত আরও বাড়বে। আজকের ক্রাইম-নিউজ মার্কিন সেনাবহরে আবারো বোমা হামলা। আজকের ক্রাইম-নিউজ ভোট দেয় প্রশাসন, দেখে জনগণ: রুমিন ফারহানা। আজকের ক্রাইম-নিউজ লতিফ সিদ্দিকীর কাছ থেকে উদ্ধার করা জমিতে শেখ রাসেল শিশু পার্ক। আজকের ক্রাইম-নিউজ স্বামীর যৌন নির্যাতন থেকে বাঁচতে পুলিশের সহযোগিতা চাওয়ায় স্ত্রীকে খুন। আজকের ক্রাইম নিউজ কুরিয়ারের পার্সেল খুলে চাইনিজ কুড়াল পেলেন ইউপি সদস্য। আজকের ক্রাইম-নিউজ এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস বাতিল হচ্ছে। আজকের ক্রাইম-নিউজ টিকার অভাব নেই ভারতে, কিন্তু নেওয়ার লোক নেই! আজকের ক্রাইম-নিউজ
ভোলায় জেলেদের চাল আত্মসাত করায় বিক্ষোভ

ভোলায় জেলেদের চাল আত্মসাত করায় বিক্ষোভ

আনোয়ার পঞ্চায়েত মিলন,ভোলা প্রতিনিধি ।।
মা ইলিশ রক্ষায় চলছে ২২দিনের অভিযান। ভোলার সকল ইউনিয়নে জেলেরা পেয়েছে বরাদ্ধকৃত পূর্নবাসনের চাল। আর ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নে জেলেরা বরাদ্ধকৃত পূর্নবাসনের চাল না পাওয়ায় বিক্ষোভ করেছে। ১৫ অক্টোবর বিকালে পূর্ব ইলিশা ইউনিয়নের মেঘনা নদীর তীরে এই বিক্ষোভ করে জেলেরা।

বিক্ষোভ মিছিলে জেলেরা জানায়, পূর্ব ইলিশা ইউনিয়নে ২৪০ জেলের জেলে কার্ড থাকলেও এবার শুধু ১০০ জেলে পেয়েছে পূর্নবাসনের চাল। তাও ৪০ কেজি পাওয়ার কথা থাকলেও চাল বিতরনে কেউ পেয়েছে ১২ কেজি কেউ ১৩ কেজি কেউবা ১৫ কেজি। অভিযান চলছে আমরা ছেলে সন্তানের মুখে ভাত তুলে দেওয়ার জন্য বাধ্য হয়ে নদীতে যাই। তাও আবার পুলিশ, কোষ্টগার্ডের হাতে আটক হই। হয় জেল নয়তো গুনতে হয় জরিমানা।

জেলেরা অভিযোগ করে বলেন, পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসান আহমেদ হাসান মিয়া জেলেদের কার্ড নিয়ে গেছেন চাল দেওয়ার জন্য। কিন্তু সবাই চাল পায়নি,এখনো বাকি থাকা ১৪০ জেলের কার্ড ইউনিয়ন পরিষদে। ১২-১৫ কেজি করে চাল বিতরন করছে বাকি চাল কোথায় যাচ্ছে? এছাড়া নতুন করে ট্যাক্স নাম দিয়ে প্রত্যেক জেলে ঘর থেকে ৫০০ থেকে ৭০০ টাকা চাঁদা দাবি করছে।

জেলেরা জানায়, মা ইলিশ রক্ষায় আমরাও নদীতে যেতে চাই না কিন্তু কী করবো ? যদি পূর্নবাসনের চাল না পাই তবে বাধ্য হয়েই নদীতে যেতে হবে। পেটে ভাত না থাকলে,খুধা অভিযান মানে না।
উল্ল্যেখ্য, এরআগেও গত বছর অভিযানের সময় পূর্নবাসনের চাল আত্মসাৎ এর অভিযোগ উঠে পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসান আহমেদ হাসান মিয়ার বিরুদ্ধে। জেলে এবং ইউনিয়ন পরিষদ ও হাসান মিয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষেও ঘটনাও ঘটে চাল বিতরন নিয়ে।

জেলেরা সমস্যা সমাধানে বিক্ষোভ মিছিল থেকে জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিকসহ সহ ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদের দৃষ্টি কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English