২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১২ অপরাহ্ন, ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি, শনিবার, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত রাষ্ট্রীয় পদক পাচ্ছেন কেএমপি’র তিন পুলিশ কর্মকর্তা ফেসবুকে ‘বলার ছিল অনেক কিছু’ লিখে ফাঁস দিল এসএসসি পরীক্ষার্থী বানারীপাড়ায় অবসরপ্রাপ্ত পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা আব্দুল মতিন চৌধুরীর ইন্তেকাল বানারীপাড়ায় বন্দর মডেল স্কুলে তিনদিন ব্যাপি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিক্ষক-কর্মচারী কো-অপরেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর ১৭তম বার্ষিক সাধারণ সভা আগৈলঝাড়ায় অনুষ্ঠিত মুজিব”একটি জাতির রুপকার প্রদর্শিত হলো বরিশালের গৌরনদী লাইসেন্সবিহীন প্যাথলজি সেন্টারকে জরিমানা ও বন্ধ করে দেওয়া হয়েছে গৌরনদীতে এসএসসি পরীক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে ঘুস গ্রহণকালে ধরা কর্মকর্তা টাকা ভাগাভাগির দ্বন্দ্বে ৩ দিন পর দাফন হলো মরদেহ
ভোলায় জেলেদের চাল আত্মসাত করায় বিক্ষোভ

ভোলায় জেলেদের চাল আত্মসাত করায় বিক্ষোভ

আনোয়ার পঞ্চায়েত মিলন,ভোলা প্রতিনিধি ।।
মা ইলিশ রক্ষায় চলছে ২২দিনের অভিযান। ভোলার সকল ইউনিয়নে জেলেরা পেয়েছে বরাদ্ধকৃত পূর্নবাসনের চাল। আর ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নে জেলেরা বরাদ্ধকৃত পূর্নবাসনের চাল না পাওয়ায় বিক্ষোভ করেছে। ১৫ অক্টোবর বিকালে পূর্ব ইলিশা ইউনিয়নের মেঘনা নদীর তীরে এই বিক্ষোভ করে জেলেরা।

বিক্ষোভ মিছিলে জেলেরা জানায়, পূর্ব ইলিশা ইউনিয়নে ২৪০ জেলের জেলে কার্ড থাকলেও এবার শুধু ১০০ জেলে পেয়েছে পূর্নবাসনের চাল। তাও ৪০ কেজি পাওয়ার কথা থাকলেও চাল বিতরনে কেউ পেয়েছে ১২ কেজি কেউ ১৩ কেজি কেউবা ১৫ কেজি। অভিযান চলছে আমরা ছেলে সন্তানের মুখে ভাত তুলে দেওয়ার জন্য বাধ্য হয়ে নদীতে যাই। তাও আবার পুলিশ, কোষ্টগার্ডের হাতে আটক হই। হয় জেল নয়তো গুনতে হয় জরিমানা।

জেলেরা অভিযোগ করে বলেন, পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসান আহমেদ হাসান মিয়া জেলেদের কার্ড নিয়ে গেছেন চাল দেওয়ার জন্য। কিন্তু সবাই চাল পায়নি,এখনো বাকি থাকা ১৪০ জেলের কার্ড ইউনিয়ন পরিষদে। ১২-১৫ কেজি করে চাল বিতরন করছে বাকি চাল কোথায় যাচ্ছে? এছাড়া নতুন করে ট্যাক্স নাম দিয়ে প্রত্যেক জেলে ঘর থেকে ৫০০ থেকে ৭০০ টাকা চাঁদা দাবি করছে।

জেলেরা জানায়, মা ইলিশ রক্ষায় আমরাও নদীতে যেতে চাই না কিন্তু কী করবো ? যদি পূর্নবাসনের চাল না পাই তবে বাধ্য হয়েই নদীতে যেতে হবে। পেটে ভাত না থাকলে,খুধা অভিযান মানে না।
উল্ল্যেখ্য, এরআগেও গত বছর অভিযানের সময় পূর্নবাসনের চাল আত্মসাৎ এর অভিযোগ উঠে পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাসান আহমেদ হাসান মিয়ার বিরুদ্ধে। জেলে এবং ইউনিয়ন পরিষদ ও হাসান মিয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষেও ঘটনাও ঘটে চাল বিতরন নিয়ে।

জেলেরা সমস্যা সমাধানে বিক্ষোভ মিছিল থেকে জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিকসহ সহ ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদের দৃষ্টি কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019