০৫ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, রবিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
গৌরনদীতে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দামুড়হুদায় অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদান প্রদান বাবুগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ ছাত্রলীগ নেতা জুয়েলের গণসংযোগ দর্শনার রেলবাজারের আলোচিত গাজা ব্যবসায়ী তহমিনা গ্রেফতার ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে সুজনকে পিটিয়ে হত্যা, বাবা ও ভাই গ্রেপ্তার ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন সিলেটে আগাম বন্যার আশঙ্কায়!! হাওরজুড়ে কৃষকের ব্যস্ততা চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সভাপতি ও দর্শনা সরকারি কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক এমএ গফুর ইন্তেকাল
বরিশাল সিটি করপোরেশনের ৪২৭ কোটি টাকার বাজেট ঘোষণা। আজকের ক্রাইম-নিউজ

বরিশাল সিটি করপোরেশনের ৪২৭ কোটি টাকার বাজেট ঘোষণা। আজকের ক্রাইম-নিউজ

ডেস্ক প্রতিবেদক

বরিশাল সিটি করপোরেশনের ৪২৭ কোটি টাকার বাজেট ঘোষণা
বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৪২৭ কোটি ৬২ লক্ষ ৬৪ হাজার ৩৪৫ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত ২০১৯-২০ অর্থ বছরের চেয়ে ১২০ কোটি ৪৮ লাখ ৩ হাজার ৯২ টাকা কম।

শুক্রবার (৩১ জুলাই) বিকালে বরিশাল সিটি করপোরেশনের নিজস্ব অফিশিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে বাজেট ঘোষণার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিসিসি ফেসবুক পেইজে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ স্বাক্ষরিত ওই বাজেট কপি উল্লেখ করা হয়। এটি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এর দ্বিতীয় বাজেট ঘোষণা।

বাজেট কপিতে দেখা গেছে, সিটির রাস্তা, ড্রেন ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ/উন্নয়ন এবং বিভিন্ন স্থানে সৌন্দর্যবর্ধন কাজের জন্য ১৭০ কোটি ৫ লাখ টাকা; রাস্তা, ড্রেন ও অন্যান্য অবকাঠামো পরিচালন ও রক্ষণাবেক্ষণের জন্য ২০ কোটি ৫০ লাখ টাকা; ব্রিজ কালভাটের জন্য ৫ কোটি টাকা; শহর রক্ষা বাধের জন্য ১০ কোটি টাকা; খাল সংরক্ষণ খাতে ৫০ কোটি টাকা; এবং পরিবেশ উন্নয়ন ও অন্যান্য খাতে ১ কোটি ৩০ লাখ টাকার বাজেট ধরা হয়েছে।

আরো দেখা গেছে, ঘোষিত বাজেটে বর্জ্য ব্যবস্থাপনা ও পরিচ্ছন্নতা কার্যক্রম, মশক নিয়ন্ত্রণ কার্যক্রম, কল্যাণমূলক ব্যয়, ধর্মীয় প্রতিষ্ঠান অনুদান, প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা, সমাজকল্যাণ মূলক কার্যক্রম, আইসিটি খাত, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা এবং পানি সরবরাহ ও বিদ্যুৎ বিভাগে বরাদ্দ বৃদ্ধিসহ ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে নতুন নগর ভবন নির্মাণের কথা উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এর আগে ২০১৯-২০ অর্থ বছরের জন্য ৫শ ৪৮ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৩৭ টাকা বাজেট ঘোষণা করেছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019