২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
বরিশাল সিটি করপোরেশনের ৪২৭ কোটি টাকার বাজেট ঘোষণা। আজকের ক্রাইম-নিউজ

বরিশাল সিটি করপোরেশনের ৪২৭ কোটি টাকার বাজেট ঘোষণা। আজকের ক্রাইম-নিউজ

ডেস্ক প্রতিবেদক

বরিশাল সিটি করপোরেশনের ৪২৭ কোটি টাকার বাজেট ঘোষণা
বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৪২৭ কোটি ৬২ লক্ষ ৬৪ হাজার ৩৪৫ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত ২০১৯-২০ অর্থ বছরের চেয়ে ১২০ কোটি ৪৮ লাখ ৩ হাজার ৯২ টাকা কম।

শুক্রবার (৩১ জুলাই) বিকালে বরিশাল সিটি করপোরেশনের নিজস্ব অফিশিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে বাজেট ঘোষণার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিসিসি ফেসবুক পেইজে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ স্বাক্ষরিত ওই বাজেট কপি উল্লেখ করা হয়। এটি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এর দ্বিতীয় বাজেট ঘোষণা।

বাজেট কপিতে দেখা গেছে, সিটির রাস্তা, ড্রেন ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ/উন্নয়ন এবং বিভিন্ন স্থানে সৌন্দর্যবর্ধন কাজের জন্য ১৭০ কোটি ৫ লাখ টাকা; রাস্তা, ড্রেন ও অন্যান্য অবকাঠামো পরিচালন ও রক্ষণাবেক্ষণের জন্য ২০ কোটি ৫০ লাখ টাকা; ব্রিজ কালভাটের জন্য ৫ কোটি টাকা; শহর রক্ষা বাধের জন্য ১০ কোটি টাকা; খাল সংরক্ষণ খাতে ৫০ কোটি টাকা; এবং পরিবেশ উন্নয়ন ও অন্যান্য খাতে ১ কোটি ৩০ লাখ টাকার বাজেট ধরা হয়েছে।

আরো দেখা গেছে, ঘোষিত বাজেটে বর্জ্য ব্যবস্থাপনা ও পরিচ্ছন্নতা কার্যক্রম, মশক নিয়ন্ত্রণ কার্যক্রম, কল্যাণমূলক ব্যয়, ধর্মীয় প্রতিষ্ঠান অনুদান, প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা, সমাজকল্যাণ মূলক কার্যক্রম, আইসিটি খাত, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা এবং পানি সরবরাহ ও বিদ্যুৎ বিভাগে বরাদ্দ বৃদ্ধিসহ ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে নতুন নগর ভবন নির্মাণের কথা উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এর আগে ২০১৯-২০ অর্থ বছরের জন্য ৫শ ৪৮ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৩৭ টাকা বাজেট ঘোষণা করেছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019