২২ Jul ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন, ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সোমবার, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
দুমকিতে মাহফিল কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১৪

দুমকিতে মাহফিল কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১৪

আজকের ক্রাইম ডেক্স: পটুয়াখালীর দুমকিতে মাহফিল কমিটিতে নাম না রাখায় রাস্তা বন্ধ করে দিলে উভয়পক্ষের সংঘর্ষে ১৪ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত ৮টায় উপজেলার লেবুখালী ইউনিয়নের পূর্ব কার্তিকপাশা গ্রামে মুন্সির বাজারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শনিবার (২৭ এপ্রিল) বিকেলে পূর্ব কার্তিকপাশা কারিমিয়া মাদরাসা মাঠে মাওলানা আবুল বাশার বুখারীর ওয়াজ মাহফিল হওয়ার কথা। কমিটিতে সোবাহান মুন্সির নাম না রাখায় মুন্সিবাড়ির সামনের রাস্তায় মাহফিলের মালামাল নিয়ে যেতে না পারে সেজন্য বন্ধ করে দিলে উভয়পক্ষের সংঘর্ষ হয়।

এতে আহত হন- মাহফিল কমিটির পক্ষে সবুজ খলিফা, বাসার হাওলাদার, জুয়েল খান, সালাউদ্দিন বাপ্পি ও বশির। তাদের দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার পর গুরুতর আহত বাসার, জুয়েল ও বশিরকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

অপরপক্ষের আহতরা হলেন- সোবাহান মুন্সি, সুলতান মুন্সি, শহীদ মুন্সি, মোশারেফ মুন্সি, ইলিয়াস মুন্সি। তাদের পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর গতকাল শনিবার সকালে সোবাহান মুন্সি ও মোশারেফ মুন্সিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়।

মাওলানা নেছার উদ্দিন নোমান বলেন, শনিবার (২৭ এপ্রিল) বিকেলে মাহফিল কমিটিতে মুন্সিবাড়ির কোনো লোককে না রাখায় আয়োজনের কোনো মালামাল যাতে না নিয়ে যেতে পারি সেজন্য রাস্তা বন্ধ করে দিয়ে আয়োজকদের ওপর হামলা চালায়। জাহাঙ্গীর মুন্সি বলেন, মুন্সিবাড়ি লোকেরা রাস্তা বন্ধ করে দিলে ক্ষিপ্ত হয়ে মাহফিল কমিটির সাত্তার মহুরি, খলিল শরীফ, আকবর মৃধা, সালাউদ্দিন বাপ্পির নেতৃত্বে মুন্সিবাড়ির লোকজনের ওপর হামলা চালায়।

স্থানীয় ইউপি সদস্য খলিল শরীফ বলেন, মুন্সিবাড়ির সোবহান মুন্সিকে মাহফিল কমিটিতে না রাখায় তারা রাস্তা বন্ধ করে দিয়ে হামলা চালায়। ইলিয়াস মুন্সিী মাহফিলের বিষয়টি অস্বীকার করে পূর্ব শত্রুতার জেরে এই হামলা হয়েছে বলে দাবি করেন। দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, ঘটনা শুনেছি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019