২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঘুমের ওষুধ খাইয়ে স্বামীকে প্রেমিকের হাতে তুলে দেন স্ত্রী, অতঃপর.. দুমকিতে মাহফিল কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১৪ বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রী সেঃ রেকর্ড, বানারীপাড়ায় বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় দর্শনায় তৃষ্ণার্থ পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ,স্যালাইন এবং শরবত পানি বিতরণ ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নিহত ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের উপর দুর্বৃত্তদের হামলা চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম
বরিশালে বাজার মনিটারিং অভিয়ান টের পেয়ে ব্যবসায়ীরা পলাতক

বরিশালে বাজার মনিটারিং অভিয়ান টের পেয়ে ব্যবসায়ীরা পলাতক

জামাল কাড়াল বরিশাল ব্যুরো প্রধান।

বরিশালে আজ শনিবার (১৬ মার্চ) বেলা ১২টার দিকে বাজার মনিটরিং কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক বরিশাল নগরীর বাজার রোডে অভিযান চালাতে গেলে অভিযানের বিষয়টি টের পেয়েই ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দোকানি ও কর্মচারীরা পালিয়াছে তবে পালানোর আগেই বেশ কিছু দোকানে অভিযান চালানো হয়। অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা, ভাউচার সংরক্ষণ না করা এবং নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে একটি মামলায় আনন্দ মুদি ঘরের স্বত্বাধিকারীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া মেসার্স প্রগতি ট্রেডার্স নামের একটি চালের আড়তের আমদানিকৃত চালের মূল্য যাচাইয়ের জন্য চালান সরবরাহ করা হয়। পাশাপাশি সরকার কর্তৃক নির্ধারণ করে দেওয়া পণ্যসামগ্রী, নির্ধারিত মূল্যেই বিক্রয়ের বিষয়ে বিক্রেতাদের সতর্ক করা হয়।বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাবেদ হোসেন চৌধুরী বলেন, বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলামের নির্দেশনায় নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম পরিচালিত হচ্ছে। যার ধারাবাহিকতায় বরিশাল নগরের বাজার রোড, হাটখোলা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি জরিমানাও করা হয়েছে। আবার এক চাল ব্যবসায়ী যশোর, ফরিদপুর, চাপাইনবাবগঞ্জসহ বিভিন্ন জায়গা থেকে চাল এনে বিক্রি করেন, আমার আমদানিকৃত চালের মূল্য তালিকার তথ্য নিয়েছি, যা যাচাই করে দেখা হবে। যদি বিক্রি মূল্যের সঙ্গে আমদানি মূল্যের বেশি পার্থক্য থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে কোর্টের অভিযান টের পেয়ে ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ করে সটকে পড়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নিয়মানুযায়ী ব্যবসা করলে কাউকে তো জরিমানা করা হয় না। তারপরও অভিযানের বিষয়টি টের পেয়ে অনেকেই প্রতিষ্ঠান বন্ধ করে দেন। আজও যা লক্ষ্য করা গেছে। এগুলোর তালিকা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে এবং ভবিষ্যতে প্রয়োজনীয় ব্যবস্থাও গ্রহণ করা হবে।এদিকে অভিযানিক দল চলে যাওয়ার কয়েক মিনিটের মধ্যেই বাজার রোডের বন্ধ ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলতে দেখা যায়।
শনিবারের অভিযানে আইন শৃঙ্খলা রক্ষায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাব-৮-এর সদস্যরা সহায়তা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019