বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০১:০৯ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় ছাত্রদল নেতা গ্রেফতার। আজকের ক্রাইম-নিউজ বরিশালের কীর্তনখোলাসহ দেশের নদীগুলো মুক্ত করা হবে : নৌ প্রতিমন্ত্রী। আজকের ক্রাইম-নিউজ পাগল’র পর কাদের মির্জাকে ‘টোকাই মেয়র’ বললেন নিক্সন। আজকের ক্রাইম-নিউজ উজিরপুরে বরেণ্য সাংবাদিক মিজানুর রহমান খানের স্মরণসভা অনুষ্ঠিত। আজকের ক্রাইম-নিউজ তালতলীতে এশিয়ান টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। আজকের ক্রাইম-নিউজ কুষ্টিয়ার এসপির দুর্ব্যবহারের অভিযোগ, বিচার চাইলেন ম্যাজিস্ট্রেট। আজকের ক্রাইম-নিউজ ৩৮ জন মিলে ১৭ বছরের তরুণীকে একাধিকবার ‘ধর্ষণ। আজকের ক্রাইম-নিউজ নৌকায় ভোট না দিলে কেন্দ্র না আসতে আওয়ামী লীগ নেতার ‘হুমকি। আজকের ক্রাইম-নিউজ নিক্সন চৌধুরী বাচ্চা ছেলে: কাদের মির্জা। আজকের ক্রাইম-নিউজ বিচারের বাণী নিভৃতে কাঁধে খাগড়াছড়ির মানিকছড়িতে স্বামীর অধিকার বঞ্চিত এক নববধুর আত্মহত্যা। আজকের ক্রাইম-নিউজ
স্কুল-কলেজের সভাপতি দুইবারের বেশি নয় : হাইকোর্ট। আজকের ক্রাইম-নিউজ

স্কুল-কলেজের সভাপতি দুইবারের বেশি নয় : হাইকোর্ট। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক
যেকোনো স্কুল,কলেজ ও মাদরাসার গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে এক ব্যক্তি পর পর দুবার থাকতে পারবেন না বলে এক পর্যবেক্ষণে উল্লেখ করেছেন হাইকোর্ট।

একটি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির বৈধতা সংক্রান্ত রিট খারিজ করে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই পর্যবেক্ষণ দেন।

একইসঙ্গে বিষয়টি স্কুল,কলেজ ও মাদরাসার গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি বিধিমালায় সংযোজনের পরামর্শ দিয়েছেন হাইকোর্ট। এই পর্যবেক্ষণের অনুলিপি শিক্ষা মন্ত্রণালয়ের সচিব (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ) ও সবগুলো শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে পাঠাতে বলেছেন আদালত।

এর আগে, ‘কোনো ব্যক্তি পর পর দুইবার স্কুল,কলেজ ও মাদরাসার গর্ভনিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি বা সদস্য হতে পারবেন না,’ বলে ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি পরামর্শ দিয়েছিলেন আদালত।

আদালতে ওই সময় রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. হুমায়ন কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

অ্যাডভোকেট মো. হুমায়ন কবির বলেন, স্কুল,কলেজ ও মাদ্রাসার গর্ভনিং বডি ও ম্যানেজিং কমিটি বিধিমালা ২০০৯ এর কোথাও সভাপতি বা সদস্য কতবার হতে পারবে, সে বিষয়ে কোনো সুস্পষ্ট বিধান নেই। বিষয়টি নজরে আসার পর হাইকোর্ট কোনো স্কুল,কলেজ ও মাদরাসার গর্ভনিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি বা সদস্য কোনো ব্যক্তি পরপর দুইবার হতে পারবেন না বলে বিধিমালা তৈরি করতে পরামর্শ দেন।

মামলার বিবরণে জানা যায়, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ফুলগাছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন অভিভাবক সদস্য নুরুল হক। রিটে তিনি একই ব্যক্তি বা ব্যক্তিরা ২০১৪ সাল থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একাধিকবার সভাপতি বা সদস্য নির্বাচিত হওয়ার বিষয়টি চ্যালেঞ্জ করেন। আদালত ওই রিট আবেদন খারিজ করে এমন রায় দেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English