মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় মুজিববর্ষ অফিসার্স ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত। আজকের ক্রাইম-নিউজ সাংবাদিকতা কি? এ কেমন পেশা। আজকের ক্রাইম-নিউজ জেল খাটার পরেও এমবিবিএস ডাক্তার পরিচয়ে প্রতারণা: অত:পর ধরা। আজকের ক্রাইম-নিউজ ঝালকাঠী আইনজীবী সমিতির নির্বাচিত কমিটিকে সাংবাদিক ক্লাবের শুভেচ্ছা ও অভিনন্দন। আজকের ক্রাইম-নিউজ ২৬ মার্চের আগেই আনুষ্ঠানিক ক্ষমা চাইতে পারে পাকিস্তান! আজকের ক্রাইম-নিউজ একাউন্টে আসা বিপুল টাকা ফেরত দিলেন মসজিদের ইমাম। আজকের ক্রাইম-নিউজ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মূল্যায়ন চান বানারীপাড়ার ত্যাগী ছাত্রলীগ নেতা মনির বিশ্বাস। আজকের ক্রাইম-নিউজ বরিশালের আগৈলঝাড়ায় মুজিব বর্ষ উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন। আজকের ক্রাইম-নিউজ পাগল কাদের মির্জাকে পাবনা পাঠান, নইলে গণধোলাই খাবে: নিক্সন চৌধুরী। আজকের ক্রাইম-নিউজ এশিয়ান টিভির ৮ম বর্ষপূর্তি অনুষ্ঠান: আজকের ক্রাইম-নিউজ
বৃদ্ধ বাদাম বিক্রেতার পাশে দাঁড়ালেন ইউএনও সাদিকুর রহমান। আজকের ক্রাইম-নিউজ

বৃদ্ধ বাদাম বিক্রেতার পাশে দাঁড়ালেন ইউএনও সাদিকুর রহমান। আজকের ক্রাইম-নিউজ

এম.এ.আর নয়ন, স্টাফ রিপোর্টার:

কাজ করার ভয়ে আমাদের সমাজে অনেকেই নানা অজুহাতে বেছে নেন ভিক্ষাবৃত্তি। কারণ হাত পেতে যদি টাকা পাওয়া যায় তাহলে কাজ করে উপার্জন করার দরকার নাই এমন চিন্তা কিছু ভিক্ষুকদের মাথায় সবসময় কাজ করে। মানুষের কাছে হাত পেতে টাকা চাইতে তাদের অজুহাতের কোন শেষ থাকেনা৷ অনেকে আবার নিজ এলাকার বাইরে যেয়ে অন্য এলাকায় যেয়ে শুরু করেন ভিক্ষা করার কাজ।

মেয়ের বিয়ে, মা অসুস্থ, অপারেশন করাবেন নিজের বা নিজের পরিবারের কোন এক সদস্যের কিংবা বয়সের ভারে কাজ করতে পারেন না এমন অজুহাত প্রায়ই শোনা যায়। আর তাদের এই অজুহাত কোনদিন বন্ধ হয়না চলতে থাকে সারাজীবন। এসব অজুহাতে মানুষের কাছে ভিক্ষুকদের হাত পাতা বন্ধ করে দেশকে ভিক্ষুক মুক্ত করার লক্ষ্যে কাজ শুরু করে সরকার। পুনর্বাসিত করা হয় দেশের অনেক ভিক্ষুককে। দেশের অনেক উপজেলা বা জেলায় টানিয়ে দেওয়া হয় ভিক্ষুকমুক্ত এলাকার সাইনবোর্ড।

কিন্তু কিছুদিন পরেই তারা আবার আগের পেশায় ফিরে যান৷ কিন্তু বয়সের ভারে ভারাক্রান্ত হয়ে পড়লেও পরিবারে উপার্জনক্ষম কেউ না থাকা বা ছেলেমেয়েরা দেখভাল না করার কারণে অনেকেই জীবনের শেষদিন পর্যন্ত কাজ করে নিজ হাতে উপার্জন করেন। এমনই এক ব্যক্তি যিনি বয়সের ভারে ভারাক্রান্ত হয়ে পড়লেও বিক্রি করছেন বাদাম, যা চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ স্কুলে প্রবেশ করার সময় দৃষ্টিগোচর হয় সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমানের।

তিনি ঐ অসহায় বৃদ্ধের কাছে যেয়ে তার গায়ে জড়িয়ে দেন কম্বল, মুখে পড়িয়ে দেন মাস্ক এবং হাতে তুলে দেন সাবান। বিস্তারিত পরিচয় শুনে বৃদ্ধকে বয়স্ক ভাতার কার্ড করে দেবেন বলে আশ্বস্ত করেন ইউএনও মুহাম্মদ সাদিকুর রহমান। মঙ্গলবার (২২শে ডিসেম্বর) দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়ে আধুনিক লাইব্রেরি এবং বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করতে যেয়ে বিদ্যালয় চত্ত্বরে বাদাম বিক্রি করতে থাকা বৃদ্ধকে দেখে এই মানবিক কাজ করেন ইউএনও মুহাম্মদ সাদিকুর রহমান।

এ বিষয়ে ইউএনও মুহাম্মদ সাদিকুর রহমান বলেন, আমরা উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুকমুক্ত করণের জন্য বিভিন্ন কাজ করি। অনেককেই বিভিন্ন কাজ দেই, তাদেরকে স্বাবলম্বী করার জন্য। রকমারি অজুহাতে তারা কাজ করতে চাননা। বয়সের ভার অথবা নগদ নারায়ণের কথা বিবেচনায় অনেকে আবার ভিক্ষাবৃত্তিতে ফিরে যান। যারা এই রকম ভাবেন তাদের জন্য এই মুরুব্বি অবশ্যই অনুপ্রেরণা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English