১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান বাবুগঞ্জে আওয়ামী লীগের সভাপতির সাথে ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৫’শ পেঁপে গাছ কেটে দেয়ার প্রতিবাদে কৃষকজোটের মানববন্ধন ও সমাবেশ বাবুগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন গাবখান সেতুর টৌলপ্লাজায় ভয়াভয় দূর্ঘটনায় দায়ী ঘাতক ট্রাকচালক ও সহযোগী আটক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গলায় তিল থাকা নারীদের যেসব গুণ থাকে বরিশালে হাসপাতালের প্রিজন সেলে খুনের ঘটনায় ৩ কারা পুলিশ বরখাস্ত
রেডিও শোনাও অপরাধ, নারী সৈন্যকে কারাগারে পাঠালেন কিম! আজকের ক্রাইম-নিউজ

রেডিও শোনাও অপরাধ, নারী সৈন্যকে কারাগারে পাঠালেন কিম! আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক

কর্তব্যরত অবস্থায় রেডিও শুনছিলেন। তাও কিনা মার্কিন প্রভাবিত রেডিও। বিগত তিন বছর ধরে এভাবে কাজে ফাঁকি দেওয়ার অভিযোগে নারী সেনাকে জেলে পাঠালেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। পিয়ংইয়ংয়ে মন্ত্রকের অফিসে কাজের মাঝেই ফাঁকি দিতে গিয়ে ধরা পড়ে যান ওই নারী সৈন্য।

সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ওই নারী সেনা কর্মীর র‌্যাংক ছিল স্কোয়াড লিডার।
‘সুপ্রিম কমান্ডের সঙ্গে পিপলস আর্মড ফোর্সের মধ্যে রেডিও যোগাযোগের দেখভালের দায়িত্বে ছিলেন তিনি। নিজের কাজে অত্যন্ত দক্ষ ছিলেন ওই নারী। গ্রেফতারির ঠিক আগেই রেডিও শুনছিলেন তিনি।

তবে নিরাপত্তার দায়িত্বে থাকা এক অফিসার তাকে ধরে ফেলেন। ‘ পিয়ংইয়ং এর এক সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম। এছাড়াও ওই নারীর পরিবারকেও আটক করা হয়েছে বলে জানা গেছে।
প্রসঙ্গত, এর আগে ‘মাই ফেভারিট ডিকটেটরস বইতে কোরিয়ার কিমদের সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন লেখক ক্রিস মাইকুল। বইতে কিম জং উনের পাশাপাশি তার বাবা ও দাদার স্বৈরাচারিতারও পরিচয় দিয়েছেন লেখক।

উত্তর কোরিয়া বিশেষজ্ঞদের মতে, কিম-রাজত্বে সময় ভালো যাচ্ছে না কোরিয়ার কিমের! করোনা-লকডাউন পর্বে ধাক্কা খেয়েছে উত্তর কোরিয়ার অর্থনীতি।
সূত্র : এই সময়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019