২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
দামুড়হুদায় স্থানীয় এমপির নিকট আত্নীয় হওয়ায় ঘোষনা দিয়ে উপজেলা আঃলীগের সাঃ সম্পাদকের মনোনয়ন প্রত্যাহার গোবিন্দগঞ্জে অটোবাইক ছিনিয়ে নেওয়ার চেষ্টা কালে জনতার হাতে ২ জন আটক জাটকা সংরক্ষণ কর্মসূচী উপলক্ষে জনসচেতনতা সভা অনুষ্ঠিত ঝালকাঠিতে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে দুর্ধষ ডাকাতির ঘটনার প্রধান আসামি কুখ্যাত ডাকাত সরদার দিপক বড়াল কে আটক করেছে র‌্যাব ৮ চুয়াডাঙ্গায় নিখোঁজের ৬ দিন পর নারীর ঝুলন্ত অর্ধগলিত মরদেহ উদ্ধার নির্বাচনে অংশ নেওয়ায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বহিষ্কার গোলাপগঞ্জ লক্ষণাবন্দ পুরকায়স্থ বাজারে হ্যাপিং হ্যান্ডস্ সমাজ কল্যাণ সংস্থার গুনিজন সংবর্ধনা অনুষ্ঠিত বরিশালে উপজেলা পরিষদ নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আরও কিছুদিন সময় পেলে বেনজীর গোপালগঞ্জ কিনে ফেলতেন অলিউল হক রুমি আর নেই
করোনাভাইরাস: গণহারে ভ্যাকসিন প্রয়োগের পরিকল্পনা রাশিয়ার। আজকের ক্রাইম-নিউজ

করোনাভাইরাস: গণহারে ভ্যাকসিন প্রয়োগের পরিকল্পনা রাশিয়ার। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত করোনার কোনও কার্যকরী টিকা আবিষ্কার না হলেও এ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে বিশ্ব। এরই মধ্যে সুখবর দিল রাশিয়া।

করোনাভাইরাস মোকাবিলায় অক্টোবর থেকে গণহারে ভ্যাকসিন প্রয়োগ শুরুর পরিকল্পনা করছে দেশটি। শনিবার রুশ স্বাস্থ্যমন্ত্রী মিখাইল মুরশকো গণমাধ্যমকে এ তথ্য জানান।
ভ্যাকসিন প্রয়োগের পরিকল্পনার বিষয়ে বিস্তারিত তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী। তবে চিকিৎসক এবং শিক্ষকদের ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে এ কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

গত সপ্তাহে করেনাভাইরাসের টিকা আবিষ্কারের দাবি করে রাশিয়া। গামালিয়া ন্যাশনাল রিসার্চ সেন্টারের টিকা ১৫ আগস্টের মধ্যে সাধারণের জন্য বাজারে ছাড়া হবে বলে জানানো হয়। সরকারি তথ্যের বরাতে স্থানীয় গণমাধ্যম এ তথ্য জানায়।

রুশ স্বাস্থ্যমন্ত্রী মিখাইল মুরশকো বলেছেন, যারা ভ্যাকসিন নিয়েছেন তাদের স্বাস্থ্যের সার্বিক পরিস্থিতি পর্যক্ষেণে একটি অ্যাপ তৈরি করা হয়েছে। নতুন ওই অ্যাপে ভ্যাকসিন গ্রহণকারীর সবধরনের তথ্য হালনাগাদ করে রাখা হয় ‘

ক্লিনিক্যাল ট্রয়ালের অনুমতির জন্য বিশেষজ্ঞরা আরো দুটি টিকা পরীক্ষা নিরীক্ষা করেছেন বলেও জানান রুশ স্বাস্থ্যমন্ত্রী।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019