বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
চরমোনাই’র মাহফিল শুরু’ মুসুল্লিদের ঢল। আজকের ক্রাইম-নিউজ পিরোজপুরে মসজিদের পাইলিং টাওয়ার নিচে পড়ে শ্রমিক নিহত। আজকের ক্রাইম-নিউজ কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা। আজকের ক্রাইম-নিউজ জাপা রাজনীতির মাঠে পরগাছা হয়ে থাকবে না : জিএম কাদের। আজকের ক্রাইম-নিউজ নাসিরের স্ত্রী তামিমার তালাকনামা প্রকাশ। আজকের ক্রাইম-নিউজ রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত। আজকের ক্রাইম-নিউজ নতুন প্রজন্মের প্রথম ভোট উন্নয়ন এর মার্কা নৌকায় হোক রাজিহার স্মার্ট কার্ড বিতরণ। আজকের ক্রাইম-নিউজ ৮ ব্যাংকে অফিসার পদে ২৪৭৮ জনের চাকরির সুযোগ। আজকের ক্রাইম-নিউজ এবার সায়েন্সল্যাব মোড়ও বন্ধ করে দিলেন শিক্ষার্থীরা। আজকের ক্রাইম-নিউজ টিকা নিলেন শেখ রেহানা। আজকের ক্রাইম-নিউজ
পানিতেই মরছে ৯০ শতাংশ করোনাভাইরাসের কণা, দাবি রুশ বিজ্ঞানীদের

পানিতেই মরছে ৯০ শতাংশ করোনাভাইরাসের কণা, দাবি রুশ বিজ্ঞানীদের

অনলাইন ডেস্ক

একদল রুশ বিজ্ঞানী দাবি করেছেন, পানিতেই মরছে ৯০ শতাংশ করোনাভাইরাসের কণা। সম্প্রতি দেশটির সাইবেরিয়া অঞ্চলের নভোসিবির্স্কে ভেক্টর স্টেট রিসার্চ সেন্টার অব ভিরোলজি অ্যান্ড বায়োটেকনোলজি করোনাভাইরাসের একটি বিশেষ দুর্বলতার খোঁজ পেয়েছেন। আর সেই বিশেষ দুর্বলতা হল পানি।

রুশ বিজ্ঞানীদের দাবি, কোনও বিশেষ ধরনের পানি নয়, সাধারণ তাপমাত্রার পানিতেই কাবু করোনাভাইরাস।

২৪ থেকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের পর এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন তারা।
বিজ্ঞানীরা জানিয়েছেন, ঘরের স্বাভাবিক তাপমাত্রায় রাখা পানির সংস্পর্শে এসে ২৪ ঘণ্টার মধ্যে প্রায় ৯০ শতাংশ ভাইরাস-কণা সম্পূর্ণ নষ্ট হয়ে যায়। আর ৭২ ঘণ্টার মধ্যে প্রায় ৯৯.৯ শতাংশ ভাইরাস-কণা পানির সংস্পর্শে এসে মরে যায়। তাদের দাবি, ফুটন্ত জলের সংস্পর্শে এলে করোনাভাইরাস সঙ্গে সঙ্গে এবং সম্পূর্ণ রূপে নষ্ট বা নিশ্চিহ্ন হয়ে যায়।

এই গবেষণায় বিজ্ঞানীরা দেখেছেন, নোনা পানিতে (ডিক্লোরিনেটেড) করোনাভাইরাস বংশবৃদ্ধি ঘটাতে পারে না। তবে, কিছুক্ষণ পর্যন্ত সক্রিয় থাকতে পারে। তবে সেই সময় পানির তাপমাত্রার ওপর নির্ভর করে, ভাইরাসের টিকে থাকার মেয়াদ। রুশ বিজ্ঞানীদের মতে, নোনা জল বা নুন জলের সাহায্যেও দ্রুত করোনা মারা যায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English