২০ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে ঘোড়াঘাটে পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ রাত ১টার মধ্যে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত পুড়ে ছাই আইসিইউ, অসংখ্য যন্ত্রপাতির ক্ষতি চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন
বরিশাল সরকারী কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে আন্দোলন উত্তপ্ত হয়ে উঠছে। আজকের ক্রাইম-নিউজ

বরিশাল সরকারী কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে আন্দোলন উত্তপ্ত হয়ে উঠছে। আজকের ক্রাইম-নিউজ

শামীম আহমেদ ॥

বিভাগীয় জেলা শহর বরিশালের সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীর আন্দোলন দিন দিন উত্তপ্ত হয়ে উঠতে শুরু করেছে।

অপরদিকে সরকারী বরিশাল কলেজের নাম মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নাম করণ করার বাস্তবায়ন কমিটি ও বরিশাল জেলা (বাসদ) আহবায়ক কমিটি ইতিমধ্যে মানববন্ধন কর্মসূচি পালন করা সহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রালয়ে স্বারকলিপি প্রদান করা হয়েছে। আজ রবিবার বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রালয়ে স্বারকলিপি প্রদান করা হবে বলে বৃহস্পতিবার টাউন হল চত্বরে এক সংবাদ সম্মেলনে বাস্তবায়ন কমিটি আহবায়ক এ্যাড মানবেন্দ্র ব্যাটবল ও কমিটির সদস্যদের উপস্থিতিতে এ কর্মসূচির ঘোষনা করেন।

এদিকে সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সপ্তাহব্যপি গণ স্বাক্ষর কর্মসূচি সদররোডে অব্যাহত রয়েছে।

আজ শনিবার (১৮ই) জুলাই সকাল সাড়ে ১১ টায় নগরের প্রাণ কেন্দ্র সদররোডে সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে ইসলামী শাষনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগরের আয়োজনে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বরিশাল মহানগর ইসলামী শাষনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মাদ রেজাউল করীমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,ইসলামী আন্দোলন বরিশাল মহানগর সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ জাকারিয়া হামেদী।

এসময় আরো বক্তব্য রাখেন মুহাম্মাদ জাহিদুল ইসলাম,মিজানুর রহমান প্রমুখ। মানববন্ধন কর্মসূচিতে বলেন, দেশের প্রতিটি জেলায় ইতিহাস ঐতিহ্যকে বহন করার জন্য জেলার নামেই নন্দিত শিক্ষাপীঠ গড়ে উঠেছে।

ইতিমধ্যে শিক্ষা মন্ত্রালয় মাদারীপুরের সরকারী নাজিমুদ্দিন কলেজকে মাদারীপুর সরকারী কলেজ নাম করনের প্রদক্ষেপ গ্রহন করেছে।

অন্যদিকে বরিশালের একটি কুচক্র মহল বরিশাল কলেজের নাম ইতিহাসকে মুছে ফেলার চক্রন্ত ও উদ্যোগ গ্রহন করে মাঠের পরিবেশকে নষ্ট করার মিশন ষড়যন্ত্রে মেতে উঠেছে।

ইসলামী আন্দোলন ও অঙ্গ সংগঠন সরকারী বরিশাল কলেজের নাম পরিবর্তন করার মিশন বাস্তবায়িত হতে দেবে না।

একই সময় তারা সরকারী বরিশাল কলেজেন অপরিবর্তিত রাখার জন্য সরকারের কাছে দাবী জানান।

অপরদিকে সরকারী বরিশাল কলেজের নাম অপবির্তিত রাখার দাবীতে নগরের প্রাণকেন্দ্র সদররোডে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আয়োজনে সাতদিন ব্যাপি গণ স্বাক্ষর কর্মসূচির চতুর্থ দিন রবিবার বেলা সাড়ে বারটা পর্যন্ত প্রায় সাড়ে তিন হাজার মানুষ গন স্বাক্ষর সিটে স্বাক্ষর করে সমর্থন জানিয়েছে বলে এখান সমন্বয়কারী শিক্ষার্থী নাজমুল হাসান রনি বিষয়টি নিশ্চিত করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019