বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আলটিমেটাম। আজকের ক্রাইম-নিউজ বিএনপির সিদ্ধান্তকে স্বাগত জানালেন কাদের। আজকের ক্রাইম-নিউজ স্কুলের হোস্টেলে একসঙ্গে ২২৯ জন করোনা আক্রান্ত। আজকের ক্রাইম-নিউজ পরীক্ষার দাবীতে বরিশাল বিএম কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ। আজকের ক্রাইম-নিউজ ঝালকাঠি নলসিটিতে মা ও ছেলেকে কুপিয়ে জখম। আজকের ক্রাইম-নিউজ বাংলাদেশ থেকে ইন্টারনেট নিতে চায় ভুটান। আজকের ক্রাইম-নিউজ হৃৎপিণ্ড কেটে আলু দিয়ে রান্না করে খেলেন খুনি। আজকের ক্রাইম-নিউজ ডিভোর্সের পরও’ পাসপোর্টে তামিমার স্বামী রাকিব। আজকের ক্রাইম-নিউজ টিকা নেয়ার পর করোনা আক্রান্ত ত্রাণ সচিব। আজকের ক্রাইম-নিউজ বানারীপাড়ায় কাওসার হত্যা মামলার তিন আসামী গ্রেফতার। আজকের ক্রাইম-নিউজ
একজন অপরাজিত নেতার সফলতার গল্প। আজকের ক্রাইম-নিউজ

একজন অপরাজিত নেতার সফলতার গল্প। আজকের ক্রাইম-নিউজ

কামরুল হাসান সোহাগঃ
বলছি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ও সফল পৌর মেয়র মোঃ লোকমান হোসেন ডাকুয়ার কথা। জন্ম বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বাতিঘর খ্যাত ঐতিহ্যবাহি ডাকুয়া পরিবারে। তার শৈসব কৈশোর ও যৌবনকালের পুরোটা সময়ই কেটেছে বাকেরগঞ্জে।
মোঃ লোকমান ডাকুয়া যখন ছাত্রলীগ নেতাঃ ১৯৮১/৮২ সালে হাইস্কুল জীবনের শুরুতেই তার ছাত্রলীগে হাতেখরি। ১৯৮৪ সালে হন বাকেরগঞ্জ জেএসইউ হাইস্কুল শাখার সভাপতি। ১৯৮৫ সালে বাকেরগঞ্জ সরকারী কলেজ শাখার সাধারন সম্পাদক। ১৯৮৭ সালে নির্বাচিত হন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। ১৯৮৯ সালে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৯২ সালে সরকারী বাকেরগঞ্জ কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। তিনি দ্বায়িত্ব পালনরত সময়ই বাকেরগঞ্জ উপজেলা ছাত্রলীগ সর্বাপেক্ষা গতিশিল ও সুসংগঠিত হয়েছে। তিনি নিজে উপজেলার প্রতান্ত অঞ্চলে ঘুরে ঘুরে সকল ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে ছাত্রলীগ কে করছেন বেগবান।

তিনি যখন আওয়ামী যুবলীগ নেতাঃ ১৯৯৮ সালে উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়কের দ্বায়িত্ব পান তিনি। ২০০২ সালে উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নির্বাচিত হন। সভাপতি হিসেবে তার দায়িত্ব পালনকালেই বাকেরগঞ্জ উপজেলা যুবলীগ নিকট অতীতে সবচেয়ে সুসংগঠিত হয়েছে।

তিনি যখন উপজেলা আওয়ামী লীগ নেতাঃ তিনি ২০১১ সালে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। তিনি সাধারন সম্পাদক হিসেবে দ্বায়িত্ব নেয়ার পরেই বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ স্বাধীনতা উত্তর সময়ে সর্বাপেক্ষা সুসংগঠিত হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি মহোদয়ের নির্দেশনায় ও সকল নেতা কর্মিকে সাথে নিয়ে বেশ সুনামের সহিত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন অদ্যবদি।
তিনি যখন বাকেরগঞ্জ পৌরসভার মেয়রঃ ২০১১ সালে তিনি প্রথম বাকেরগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। তার সময়কালেই বাকেরগঞ্জ পৌরসভায় সর্বাধিক উন্নয়ন সাধিত হয়েছে। টানা ২য় মেয়াদে মেয়র নির্বাচিত হয়ে সফলভাবে দ্বায়িত্ব পালন করছেন অদ্যবদি।

তার এই সফলতা খ্যাতি একদিনেই আসেনি। এ জন্য তাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। বিভিন্ন সময় হতে হয়েছে বিরোধী দলের রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার। করতে হয়েছে কারাবরন। বিভিন্ন চরাই উৎরাই পেরিয়ে আজ তার এই অবস্থান।

আলাপকালে মেয়র মোঃ লোকমান ডাকুয়া বিএসএল নিউজ কে বলেন, বঙ্গবন্ধু আমার আদর্শ। জননেত্রী শেখ হাসিনা আমার নেত্রী। আবুল হাসানাত আবদুল্লাহ আমার রাজনৈতিক অভিভাবক। তিনি বলেন আমার যতটুকু অর্যন তার সকল কৃতিত্ব বাকেরগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগনের। এ সময় তিনি বাকেরগঞ্জ উপজেলার সর্বস্তরের জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বাকেরগঞ্জের উপজেলা আওয়ামী লীগ ও সহোযোগি সংগঠনের একাধিক নেতা কর্মিরা বিএসএল নিউজ কে যানান, এখন তাদের একটাই স্বপ্ন তাদের প্রিয় নেতা মোঃ লোকমান হোসেন ডাকুয়াকে আগামীদিনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসন সাংসদ হিসেবে দেখতে পাওয়া।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English