শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৭ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
রমজানের তারিখ ঘোষণা করল ইন্দোনেশিয়া। আজকের ক্রাইম-নিউজ মেয়েকে ধর্ষণের পর মাকেও শারীরিক সম্পর্কের প্রস্তাব। আজকের ক্রাইম-নিউজ প্রেমিক-প্রেমিকার একসঙ্গে বিষপান, প্রেমিকের মৃত্যু। আজকের ক্রাইম-নিউজ বিশ্বের সেরা তিন রাষ্ট্রপ্রধানের একজন শেখ হাসিনা। আজকের ক্রাইম-নিউজ ধর্মান্তরিত বিয়ে রুখতে ‘লাভ জিহাদ’ বিল পাস উত্তরপ্রদেশে চট্টগ্রামে টিকা নেয়ার পরও নারীসহ তিনজনের করোনা পজিটিভ। আজকের ক্রাইম-নিউজ ভাবীকে ভাগিয়ে বিয়ে, ৩৬ বছর পর দম্পতি গ্রেফতার। আজকের ক্রাইম-নিউজ লালমনিরহাটে স্বামীর পুরুষাঙ্গ কাটার অভিযোগে স্ত্রী আটক। আজকের ক্রাইম-নিউজ সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহত ৮, আহত ২০। আজকের ক্রাইম-নিউজ চিকিৎসকের বাসায় শিশু গৃহকর্মীর উপর অমানসিক নির্যাতন। আজকের ক্রাইম-নিউজ
বরিশালে রেড জোনের প্রশাসনের নেই কোনো তদারকি। আজকের ক্রাইম-নিউজ

বরিশালে রেড জোনের প্রশাসনের নেই কোনো তদারকি। আজকের ক্রাইম-নিউজ

বরিশালের বেশির ভাগ স্থানকে কাগজে কলমে রেড জোন চিহ্নিত করলেও দায়বদ্ধতার বিষয়টি প্রশ্নবিদ্ধ!করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদপ্তরের জোনিং সিস্টেমে বরিশাল নগরীর এবং জেলার বেশীরভাগ এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। রেড জোনে করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম গাইডলাইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জনপ্রতিনিধি, সেনাবাহিনী, প্রশাসন ও পুলিশসহ সংশ্লিস্ট সকল বিভাগকে অনুরোধ করেছে স্বাস্থ্য বিভাগ। তবে এই ব্যবস্থা কার্যকর করতে সময়ক্ষেপণ করছে স্থানীয় প্রশাসন। জরুরী অবস্থায় সময়ক্ষেপণ না করে দ্রুত রেড জোনে এলাকা ভিত্তিক লকডাউন করার দাবী জানিয়েছেন সুশীল নেতারা।

এদিকে স্বাস্থ্য বিভাগের জোনিং তালিকা পর্যালোচনা করে কার্যকর ব্যবস্থা (লকডাউন) অন্তত সপ্তাহখানেক সময় লাগবে বলে জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক। অপরদিকে পুলিশ কমিশনার বলছেন, জোনিং সিস্টেম বাস্তবায়নের পূর্ব প্রস্তুতি চলছে। সংশ্লিস্ট সকলের সাথে আলোচনা করেই জোনিং বাস্তবায়ন করা হবে।

বরিশাল মহানগরী এবং বিভাগের ৬ জেলায় সবশেষ বুধবার সকাল পর্যন্ত নতুন করে ৩২জনসহ করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭শ’ ১ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৪ জনের। আক্রান্তদের মধ্যে সর্বাধিক ৯৯৭জন বরিশাল জেলা ও মহানগরে, পটুয়াখালীতে ১৯৬ জন, ভোলায় ১৪০ জন, পিরোজপুরে ১২৭জন, বরগুনায় ১৪০জন এবং ঝালকাঠীতে ১০১জন ঝালকাঠীতে।

দিন দিন দীর্ঘ হচ্ছে করোনা আক্রান্তের তালিকা। এমন অবস্থায় আক্রান্তের হার অনুযায়ী বিভিন্ন জোনে ভাগ করে সেসব এলাকায় কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য গত ১৫ জুন সংশ্লিস্ট সকল প্রশাসনের কাছে অনুরোধ করে চিঠি দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। রেড জোন চিহ্নিত এলাকায় জনগণের অবাধ চলাচল নিয়ন্ত্রন করে করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রনের জন্য সরকারের সংশ্লিস্ট সকল বিভাগকে অনুরোধ করা হয়েছে বলে জানান বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস। এই মুহূর্তে রেড জোন চিহ্নিত এলাকায় কঠোর লকডাউন বাস্তবায়ন ছাড়া করোনা প্রতিরোধ এবং নিয়ন্ত্রনের কোন বিকল্প নেই বলে জানান বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

স্বাস্থ্য বিভাগের জোনিং সিস্টেম অনুযায়ী পুরো নগরী, জেলা বা উপজেলা লকডাউন না করে আক্রান্তদের সু-নির্দিস্ট এলাকা লকডাউন করার দাবি জানিয়েছেন বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদা। আর সময়ক্ষেপন না করে এখন থেকেই করোনা আক্রান্ত এলাকায় কঠোরভাবে লকডাউন কার্যকর করার দাবি জানান তিনি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বরিশাল প্রতিবেদক কে বলেন, জোনিং সিস্টেম পূর্ণ বাস্তবায়নে পূর্ব প্রস্তুতি চলছে। সংশ্লিস্ট সকল কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমন্বয়ের মাধ্যমে শিগগিরই রেড জোনে লকডাউন কার্যকর করার কথা বলেন পুলিশ কমিশনার।

এদিকে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান প্রতিবেদক’কে বলেন, স্বাস্থ্য বিভাগের জোনিং সিস্টেমে প্রশাসনের কিছু অবজারভেশন আছে। রেড জোনে কার্যকর পদক্ষেপ নিতে কিছু পরিকল্পনা সাঁজাতে হচ্ছে। জনগণের ভোগান্তি কমাতে সকল সংস্থাকে সাথে নিয়ে চলতি সপ্তাহেই বরিশালের চিহ্নিত রেড জোনে লকডাউন কার্যকর করা হবে। এ ব্যাপারে জনগণেরও সহায়তা চান বরিশালের জেলা প্রশাসক

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English