২৫ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বরিশালে মাদক মামলার রায়ে অভিযুক্ত খালাস, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা চুয়াডাঙ্গায় ইসলামী নেতাদের নিয়ে পুলিশের মতবিনিময় সভা কে এম পি খালিশপুর থানা পুলিশের অভিযানে অনলাইন ডিজিটালাইজড প্রতারক চক্রের ২সক্রিয় সদস্য গ্রেপ্তার। আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি
চীনের বিরুদ্ধে যদি করোনাভাইরাস ছড়ানো হয় তবে মার্কিন যুক্তরাষ্ট্র এইডস ছরিয়েছে।

চীনের বিরুদ্ধে যদি করোনাভাইরাস ছড়ানো হয় তবে মার্কিন যুক্তরাষ্ট্র এইডস ছরিয়েছে।

অনলাইন ডেস্ক:: চীনের বিরুদ্ধে যদি করোনাভাইরাস ছড়ানোর অভিযোগ তোলা হয় তবে মার্কিন যুক্তরাষ্ট্র এইডস বা স্প্যানিশ ফ্লু ছড়ানোয় অভিযুক্ত হবে। চীনের দুটি রাষ্ট্রীয় গণমাধ্যম সম্প্রতি একটি নিবন্ধে এ তীর্যক মন্তব্য করেছে।
এমনকি এইচআইভি এইডস মহামারীর জন্য যুক্তরাষ্ট্রকে দোষী করে আন্তর্জাতিক মামলা দায়েরের সম্ভাবনার কথা জানিয়েছে গ্লোবাল টাইমস এবং পিপলস ডেইলি নামের পত্রিকা দুটি। গণমাধ্যম দুটি বলছে, ২০০৮ সালের আর্থিক সংকট এবং ১৯১৮ সালের স্প্যানিশ ফ্লু মহামারী হিসেবে ছড়িয়ে পড়ায়ও যুক্তরাষ্ট্র দোষী।
করোনাভাইরাসের কারণে বেইজিংয়ের বিরুদ্ধে ওয়াশিংটনের মামলার প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও অনুরূপ মামলার হুমকি দিয়ে আসছে চীনা কমিউনিস্ট পার্টির মুখপাত্র হিসেবে পরিচিত ইংরেজি ভাষার এ পত্রিকা দুটি।

যুক্তরাষ্ট্রের দুটি রাজ্য মিসৌরি এবং মিসিসিপি দেশটির আদালতে চীনের কমিউনিস্ট পার্টির বিরুদ্ধে মামলা করেছে। তাদের অভিযোগ, চীনের উহান শহরে করোনার প্রাদুর্ভাব শুরু হলেও দেশটি তা অড়াল করার চেষ্টা করেছিল। চীনের বেশ কিছু কর্মকাণ্ড মহামারী তীব্রতর হওয়ায় সরাসরি অবদান রেখেছে।

কমিউনিস্ট পার্টির বিরুদ্ধে বিশ্বব্যাপী ক্ষোভের জবাবে গ্লোবাল টাইমস জানিয়েছে, করোনাভাইরাস সম্পর্কিত যে কোনো বিশ্বব্যাপী সমস্যায় ‘চীনকে কখনও দোষ দেয়া যায় না’। বরং এটি ‘কিছু আমেরিকান রাজনীতিবিদদের অহংকার’কে মানবতার দুর্ভোগের আসল উৎস হিসেবে চিহ্নিত করেছে। বেশ কয়েকটি আমেরিকান রাজ্য কমিউনিস্ট পার্টির বিরুদ্ধে মামলা করেছে। এর প্রতিক্রিয়ায় পিপলিস ডেইলির কর্মকর্তাদের পক্ষে ঝং শেং যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও মামলার হুমকি দিয়েছে।

তিনি লিখেছেন, কিছু আমেরিকান রাজনীতিবিদদের যুক্তি মেনে নিলে যুক্তরাষ্ট্রকে স্প্যানিশ ফ্লু, ১৯৮০-এর দশকে ছড়িয়ে পড়া এইডসসহ অন্যান্য মহামারী এবং ২০০৮ সালের আর্থিক সংকট তৈরির জন্য বিশ্ব সমাজকে ক্ষতিপূরণ দিতে হবে। ২০০৮ সালের অর্থনৈতিক সংকট বহু প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ক্ষয়ক্ষতির মুখে পতিত করেছিল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019