২০ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে ঘোড়াঘাটে পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ রাত ১টার মধ্যে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত পুড়ে ছাই আইসিইউ, অসংখ্য যন্ত্রপাতির ক্ষতি চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন
এসএস পরিবহনের ম্যানেজারসহ তিন জনকে পৃথক মেয়াদে করাদন্ড । আজকের ক্রাইম নিউজ

এসএস পরিবহনের ম্যানেজারসহ তিন জনকে পৃথক মেয়াদে করাদন্ড । আজকের ক্রাইম নিউজ

নিউজ ডেস্ক::নিষিদ্ধ ঘোষিত কারেন্টজাল এবং অবৈধ পলিথি পরিবহনের অপরাধে বরিশালে পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস এসএস পরিবহনের ম্যানেজারসহ তিন জনকে পৃথক মেয়াদে করাদন্ড দেয়া হয়েছে।

পাশাপাশি জব্দ করা হয়েছে আনুমানিক ২ কোটি ২০ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল ও দেড় হাজার কেজি নিষিদ্ধ পলিথিন।

আজ বৃহস্পতিবার (২৮ই) নভেম্বর বেলা ১২টারদিকে জেলা প্রশাসন, মৎস্য বিভাগ এবং পরিবেশ অধিদপ্তরের পৃথক দুটি অভিযান পরবর্তী মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত তিন জনকে কারাদন্ড দেয়া হয়েছে।

বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন ঢাকা থেকে এসএ পরিবহনের মাধ্যমে নিষিদ্ধ কারেন্ট জাল বরিশালে এসেছে।

এসময় সংবাদের ভিত্তিতে পুলিশের সহায়তায় নগরীর পুলিশ লাইন সংলগ্ন এস এ পরিবহন কার্যালয়ে অভিযান চালিয়ে ১১ বস্তায় ১১ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২ কোটি ২০ লাখ টাকা।

তিনি বলেন, ‘কারেন্ট জাল এর মালিক পাওয়া যায়নি। তবে অবৈধভাবে নিষিদ্ধ কারেন্ট জাল পার্সেল এবং সরবরাহে সহযোগিতার অভিযোগে পার্সেল সহকারী মো. বেল্লাল হোসেনকে আটক করা হয়।

পরে তাকে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম শামীম এর মোবাইল কোর্টে হস্তান্তর করা হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আটককৃত বেল্লাল হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

অপরদিকে সকালে একই সময় এসএ পরিবহন বরিশাল কার্যালয়ে অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়। এসময় সেখান থেকে ১৫ বস্তায় দেড় হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেন তারা।

পাশাপাশি এই ঘটনায় এসএ পরিবহন বরিশাল কার্যালয়ের ম্যানেজার জাহাঙ্গীর আলম ও পলিথিনের মালিক বরিশাল নগরীর বাজার রোড এলাকার আয়েশা ট্রেডার্স এর সত্ত্বাধিকারী মজিবুর রহমানকে আটক করা হয়।

পরে তাদেরকে পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম মোবাইল কোর্টের মাধ্যমে তাদের ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড ও ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৪৫ দিনের কারাদন্ড দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019