০৬ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঝালকাঠি জেলা তথ্য অফিসের উদ্যোগে “প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পে “ দর্শনার মাদিনাতুল উলুম মাদ্রাসায় অভিভাবক সম্মেলন,নাজেরা ও হিফ্জুল কুরআান বিভাগের ক্লাস উদ্বোধন বঙ্গোপসাগরে লঘুচাপ, ঘূর্ণিঝড় ও কালবৈশাখীর আশঙ্কা বরগুনায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার চুয়াডাঙ্গায় স্ত্রীকে ভিডিও কলে রেখে আনসার সদস্যের আত্মহত্যা আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান কাবিননামায় দেনমোহর নিয়ে প্রতারণা, স্ত্রী গ্রেফতার গৌরনদীতে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দামুড়হুদায় অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদান প্রদান বাবুগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ ছাত্রলীগ নেতা জুয়েলের গণসংযোগ
আগের ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস

আগের ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস

অনলাইন ডেস্ক

করোনার সরাকারি বিধিনিষেধ মেনে শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে সব বাস, তবে ভাড়া বাড়ানো যাবে না। পরিবহন মালিকদের সাথে বৈঠক শেষে ব্রিফিং-এ এই তথ্য বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান নূর হোসেন মজুমদার।

বুধবার বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্প্রতি দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের জারি করা ১১ দফা নির্দেশনায় শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর নির্দেশ দেয়া হয়।

এর প্রেক্ষিতে বিকেলে বনানীর বিআরটিএ কার্যালয়ে বাস মালিকদের নিয়ে বৈঠক করেন বিআরটিএ চেয়ারম্যান। তিনি বলেন, অর্ধেক যাত্রী নিয়ে চললেও বাসে ভাড়া বাড়ানো অযৌক্তিক। বৈঠকে মালিকপক্ষ স্বাস্থ্য বিধি মেনে শত ভাগ যাত্রী নিয়ে বাস চালানোর দাবি জানায়।

বিআরটিএ চেয়ারম্যান এসময় আরো বলেন, পরিবহন মালিক এবং শ্রমিক সংগঠনের নেতারা বিধিনিষেধ বাস ও মিনিবাসে শতভাগ যাত্রী নিয়ে চলাচলের প্রস্তাত দিয়েছ। ৫০% যাত্রী পরিবহন করা হলে পরিবহন সংকট চরম আকার ধারণ করবে ও যাত্রীরা দুর্ভোগে পড়বে।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, পরিবহন মালিক ও শ্রমিক প্রতিনিধিদের এ প্রস্তাব সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট নীতিনির্ধারকদের কাছে পাঠানো হবে। তারপর এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নূর মোহাম্মদ মজুমদার বলেন, এখন বাস ভাড়া বাড়ানো যৌক্তিক হবে না। কারণ গত নভেম্বরে জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে বাসে যাত্রী পরিবহনের ভাড়া বাড়ানো হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019