২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম বানারীপাড়ায় বসতঘরে লাগা আগুনে শতবর্ষী বৃদ্ধার করুন মৃত্যু ! বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই: পাকিস্তানের প্রধানমন্ত্রী ঝালকাঠিতে মৎস্য কর্মকর্তার ৩ ঘন্টার অভিযানে ১ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ বৃষ্টি প্রত্যাশায় ইস্তিস্কার নামাজে কাঁদলেন ঝালকাঠিবাসী দামুড়হুদায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে করণীয়” শীর্ষক সেমিনার আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে- পার্বত্য প্রতিমন্ত্রী বরিশালে মাদক মামলার রায়ে অভিযুক্ত খালাস, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা চুয়াডাঙ্গায় ইসলামী নেতাদের নিয়ে পুলিশের মতবিনিময় সভা কে এম পি খালিশপুর থানা পুলিশের অভিযানে অনলাইন ডিজিটালাইজড প্রতারক চক্রের ২সক্রিয় সদস্য গ্রেপ্তার।
আগের ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস

আগের ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে চলবে বাস

অনলাইন ডেস্ক

করোনার সরাকারি বিধিনিষেধ মেনে শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে সব বাস, তবে ভাড়া বাড়ানো যাবে না। পরিবহন মালিকদের সাথে বৈঠক শেষে ব্রিফিং-এ এই তথ্য বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান নূর হোসেন মজুমদার।

বুধবার বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সম্প্রতি দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সরকারের জারি করা ১১ দফা নির্দেশনায় শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর নির্দেশ দেয়া হয়।

এর প্রেক্ষিতে বিকেলে বনানীর বিআরটিএ কার্যালয়ে বাস মালিকদের নিয়ে বৈঠক করেন বিআরটিএ চেয়ারম্যান। তিনি বলেন, অর্ধেক যাত্রী নিয়ে চললেও বাসে ভাড়া বাড়ানো অযৌক্তিক। বৈঠকে মালিকপক্ষ স্বাস্থ্য বিধি মেনে শত ভাগ যাত্রী নিয়ে বাস চালানোর দাবি জানায়।

বিআরটিএ চেয়ারম্যান এসময় আরো বলেন, পরিবহন মালিক এবং শ্রমিক সংগঠনের নেতারা বিধিনিষেধ বাস ও মিনিবাসে শতভাগ যাত্রী নিয়ে চলাচলের প্রস্তাত দিয়েছ। ৫০% যাত্রী পরিবহন করা হলে পরিবহন সংকট চরম আকার ধারণ করবে ও যাত্রীরা দুর্ভোগে পড়বে।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, পরিবহন মালিক ও শ্রমিক প্রতিনিধিদের এ প্রস্তাব সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট নীতিনির্ধারকদের কাছে পাঠানো হবে। তারপর এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নূর মোহাম্মদ মজুমদার বলেন, এখন বাস ভাড়া বাড়ানো যৌক্তিক হবে না। কারণ গত নভেম্বরে জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে বাসে যাত্রী পরিবহনের ভাড়া বাড়ানো হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019