২৭ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঘুমের ওষুধ খাইয়ে স্বামীকে প্রেমিকের হাতে তুলে দেন স্ত্রী, অতঃপর.. দুমকিতে মাহফিল কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১৪ বরিশালে তীব্র গরম ও তাপদাহে সাধারণ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৭ ডিগ্রী সেঃ রেকর্ড, বানারীপাড়ায় বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজ আদায় দর্শনায় তৃষ্ণার্থ পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ,স্যালাইন এবং শরবত পানি বিতরণ ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় চালক- হেলপার নিহত ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে ভোটের মাঠে প্রার্থীরা সুন্দরগঞ্জে যুবলীগ নেতা আজমের উপর দুর্বৃত্তদের হামলা চুয়াডাঙ্গায় রাতে বাবাকে নিতে আসতে গিয়ে সড়ক দুর্ঘটনায় ছেলের মুত্যু, দু’ বন্ধু মারাত্নক জখম
ঘরে থাকুন ইনশাআল্লাহ্‌ আপনার ঘরে পৌছে যাবে খাবার-বরিশাল সিটি মেয়র”

ঘরে থাকুন ইনশাআল্লাহ্‌ আপনার ঘরে পৌছে যাবে খাবার-বরিশাল সিটি মেয়র”

বি এম মনির হোসেন
স্টাফ রিপোর্টারঃ-

সরকারি বন্ধের পঞ্চম দিনে খাদ্য সহায়তা নিয়ে মাঠে নেমেছে বরিশাল সিটি কর্পোরেশন। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর তত্ত্বাবধানে অসহায়, কর্মহীন এবং নিম্ন আয়ের প্রায় ৪০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে বরিশাল সিটি কর্পোরেশন।

গতকাল থেকে বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহর নির্দেশে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার কর্মসূচি শুরু হয়। নগরের কেডিসি কলোনির কর্মহীন এক হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়।

করোনা ভাইরাসের ঝুঁকি থাকায় সবাইকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন সিটি মেয়র। একই সঙ্গে কর্মহীনদের খাদ্য সমস্যা দূর করতে চলমান উদ্যোগ নেবেন তিনি। প্রথম দিন খাদ্য সহায়তা হিসেবে ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু এবং দুই কেজি ডাল দেওয়া হয়েছে।

এ সময় নগরীর ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এটিএম শহীদুল্লাহ কবির, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও ৩ নম্বর প্যানেল মেয়র আয়শা তৌহিদ লুনা, বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক নিরব হোসেন টুটুল, ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখর দাসসহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন জানান, সিটি কর্পোরেশনের হিসেব অনু্যায়ী করোনা পরিস্থিতির কারনে নগরীর ৩০টি ওয়ার্ডের অন্তত ৪০ হাজার মানুষ বর্তমানে কর্মহীন অবস্থায় রয়েছেন। অসহায় এসব মানুষদের খাদ্য সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন সিটি মেয়র জনাব সাদিক আবদুল্লাহ। তার নির্দেশে গতকাল এই খাদ্য সহায়তা কর্মসূচি শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব ওয়ার্ডে খাদ্য সহায়তা দেওয়া হবে। শুধু একবার নয়, করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে যতবার প্রয়োজন ততবার কর্মহীন মানুষের ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

তিনি আরও জানান, বর্তমান পরিস্থিতিতে করোনা সংক্রামণ এড়াতে সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর বিভিন্ন সড়কে নিয়মিত ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। প্রত্যেক ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে এবং নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। কর্পোরেশনের পক্ষ থেকে করোনা সচেতনতায় মাইকিং, প্রচারপত্র বিলি অব্যাহত রয়েছে। এছাড়া করোনা সংক্রান্ত সমস্যার অভিযোগ এবং এর প্রতিকারের জন্য সিটি করপোরেশনে একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক নিরব হোসেন টুটুল বলেন, মাননীয় মেয়র রাস্তার বের হলে অনেক মানুষের ভীড় বাড়বে। তাই তিনি নিজে বের হচ্ছেন না। তবে করোনাা সংক্রমণ এড়াতে সবরণের ব্যবস্থা করেছেন। নগর ভবন থেকে পরিচ্ছন্নতা কাজসহ হাত ধোয়ার পানি সরবরাহ, ব্লিচিং পাউডার দেওয়া ও প্রচারণার কাজ চালানো হচ্ছে।

এদিকে কর্মহীন মানুষের জন্য ত্রান মন্ত্রণালয়ের দেয়া খাদ্য সহায়তা গতকাল সোমবার পর্যন্ত জেলার ৭৬৮ পরিবারের ঘরে ঘরে পৌঁছে দিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019