০৪ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন সিলেটে আগাম বন্যার আশঙ্কায়!! হাওরজুড়ে কৃষকের ব্যস্ততা চুয়াডাঙ্গার কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সভাপতি ও দর্শনা সরকারি কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারি অধ্যাপক এমএ গফুর ইন্তেকাল দর্শনায় পৌর উদ্যোগে সড়কে পানি ছিটানো উদ্যোগ তেঁতুলিয়ায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় বিএনপি’র আহ্বায়ক রেজা ও যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টির দল থেকে পদত্যাগ চুয়াডাঙ্গায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাড়ি শেষ
সিলেটে ঝুঁকিপূর্ন ভবনগুলোতে ব্যবস্থা নিচ্ছেন সিসিক মেয়র !! হটলাইন চালু।

সিলেটে ঝুঁকিপূর্ন ভবনগুলোতে ব্যবস্থা নিচ্ছেন সিসিক মেয়র !! হটলাইন চালু।

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটে ৫ বার ভূমিকম্পের ফলে দিন জুড়ে গোঠা সিলেট ছিল আতংকে। বিশেষ করে সিলেট নগরীর বিলাস বহুল বাড়িতে থাকা লোকজন ছিলেন মহা বিপাকে। এসব বাসা বিল্ডিংয়ের নেই কোন সিলেট সিসিকে অনুমোদন ঝুকিপুর্ণ অবস্থায় রয়েছে। সিলেটে ভ‚মিকম্পনে এবার সিলেট সিটি নিয়েছে নানা গুরুত্বপূণ পদক্ষেপ। আর এ জন্য নগরীর বেশকিছু ভবন কয়েকবছর আগ থেকেই সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে রেখেছে। শনিবার (২৯ মে) নগরীতে মাত্র ৪ ঘণ্টার ব্যবধানে ৪ বার ভূমিকম্প অনুভূত হওয়ায় আবারো আলোচনায় এসেছে সিসিকের তালিকাভুক্ত ঝুঁকিপূর্ণ ভবনগুলো নিয়ে।
এদিকে শনিবার (২৯ মে) বিকেলে ভূমিকম্প পরবর্তী ক্ষয়ক্ষতি মোকাবেলায় সিসিকের আগাম এক জরুরী বৈঠক অনুষ্টিত হয়। বৈঠক পরবর্তীতে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটে শনিবার (২৯ মে) কিছুক্ষণ পরপর ভূমিকম্প হয়েছে। সেটিকে আমরা এলারমিং হিসেবে নিয়েছি। এছাড়া তিনি বলেন, আমরা একটি টিম গঠন করেছি। ম্যাজিস্ট্রেট-পুলিশ নিয়ে ওই টিম (৩০ মে) রবিবার সকাল থেকে নগরীর ঝুঁকিপূর্ণ ভবনে অভিযান পরিচালনা করা হবে। যেগুলো রিমোভ করা যায় সেগুলো করা হবে। এসময় মেয়র আরো বলেন, যেসব জায়গায় ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকে না সেগুলো চিহ্নিত করা হবে। অভিযানে মেয়র আরিফ নিজেও উপস্থিত থাকবেন বলে জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019