২৫ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
সিলেটে ঝুঁকিপূর্ন ভবনগুলোতে ব্যবস্থা নিচ্ছেন সিসিক মেয়র !! হটলাইন চালু।

সিলেটে ঝুঁকিপূর্ন ভবনগুলোতে ব্যবস্থা নিচ্ছেন সিসিক মেয়র !! হটলাইন চালু।

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেটে ৫ বার ভূমিকম্পের ফলে দিন জুড়ে গোঠা সিলেট ছিল আতংকে। বিশেষ করে সিলেট নগরীর বিলাস বহুল বাড়িতে থাকা লোকজন ছিলেন মহা বিপাকে। এসব বাসা বিল্ডিংয়ের নেই কোন সিলেট সিসিকে অনুমোদন ঝুকিপুর্ণ অবস্থায় রয়েছে। সিলেটে ভ‚মিকম্পনে এবার সিলেট সিটি নিয়েছে নানা গুরুত্বপূণ পদক্ষেপ। আর এ জন্য নগরীর বেশকিছু ভবন কয়েকবছর আগ থেকেই সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে রেখেছে। শনিবার (২৯ মে) নগরীতে মাত্র ৪ ঘণ্টার ব্যবধানে ৪ বার ভূমিকম্প অনুভূত হওয়ায় আবারো আলোচনায় এসেছে সিসিকের তালিকাভুক্ত ঝুঁকিপূর্ণ ভবনগুলো নিয়ে।
এদিকে শনিবার (২৯ মে) বিকেলে ভূমিকম্প পরবর্তী ক্ষয়ক্ষতি মোকাবেলায় সিসিকের আগাম এক জরুরী বৈঠক অনুষ্টিত হয়। বৈঠক পরবর্তীতে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটে শনিবার (২৯ মে) কিছুক্ষণ পরপর ভূমিকম্প হয়েছে। সেটিকে আমরা এলারমিং হিসেবে নিয়েছি। এছাড়া তিনি বলেন, আমরা একটি টিম গঠন করেছি। ম্যাজিস্ট্রেট-পুলিশ নিয়ে ওই টিম (৩০ মে) রবিবার সকাল থেকে নগরীর ঝুঁকিপূর্ণ ভবনে অভিযান পরিচালনা করা হবে। যেগুলো রিমোভ করা যায় সেগুলো করা হবে। এসময় মেয়র আরো বলেন, যেসব জায়গায় ফায়ার সার্ভিসের গাড়ি ঢুকে না সেগুলো চিহ্নিত করা হবে। অভিযানে মেয়র আরিফ নিজেও উপস্থিত থাকবেন বলে জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019