০৩ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় বিএনপি’র আহ্বায়ক রেজা ও যুগ্ম আহ্বায়ক লাভলু ভাট্টির দল থেকে পদত্যাগ চুয়াডাঙ্গায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ বাড়ি শেষ তিন বছর পর জামিনে কারামুক্ত মামুনুল হক দেশজুড়ে টানা বৃষ্টির সুখবর দিল আবহাওয়া অফিস পাওনা টাকা না পেয়ে বন্ধুর স্ত্রীকে বিয়ে, অতঃপর… সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার দামুড়হুদায় কনের বাড়িতে ভ্রাম্যমান আদালত, খাবার পেল এতিমখানা গৌরনদীর ধানডোবা গ্রামে স্ত্রীর অধিকার পেতে তিন মাসের আন্তঃসত্ত্বা নিয়ে প্রেমিকের বাড়িতে অনশন ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ ও নেক্সট টুর অপারেটর এর মধ্যে আলোচনা ও মতবিনিময়
বাবুগঞ্জে লকডাউনে চালক ও ব্যবসায়ীরা বিপাকে।

বাবুগঞ্জে লকডাউনে চালক ও ব্যবসায়ীরা বিপাকে।

Exif_JPEG_420

বাবুগঞ্জ ( বরিশাল) প্রতিনিধি।।
লকডাউনে গণপরিবহনের চালকসহ ব্যবসায়ীরা পড়েছেন বিপাকে। লকডাউনের ৩য় দিনে বুধবার সকালে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাসস্ট্যান্ডগুলোতে যাত্রী না পাওয়ায় চালকদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে দেখা গেছে।
করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকারের বেধে দেওয়া লকডাউন ও স্কুল – কলেজ বন্ধ থাকায় রাস্তায় তেমন যাত্রী দেখা যাচ্ছে না।অপরদিকে বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন হাট বাজার ও বিপনি-বিতানে ব্যবসায়ীরা অলস সময় পার করছেন।

বাবুগঞ্জ বন্দর বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, করোনার সংক্রমণের কারনে প্রায় এক বছর যাবত ব্যবসায় লোকসান গুনতে হচ্ছে। ঈদকে সামনে রেখে ব্যবসা প্রতিষ্ঠান সাজানোর জন্য ব্যাংক থেকে লোন নিয়েছি। আবার দেশে করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকার লকডাউন ঘোষণা করেছেন। এভাবে চলতে থাকলে সংসার চালানো এবং ব্যাংকের লোন পরিশোধ করা দুষ্কর হয়ে যাবে।

বাবুগঞ্জ বাজারের সবজি ব্যবসায়ী সুমন জানান, লকডাউনের জন্য পরিবহন খরচ বেড়ে গেছে। তাছাড়া লকডাউনের জন্য আগের মত ক্রেতা আসছেনা। বেচাকেনা আগের চেয়ে অনেক কম। এভাবে চলতে থাকলে পথে বসতে হবে।

অপরদিকে করোনাভাইরাসের প্রভাবে হোম কোয়ারেন্টাইনে থাকায় আয় রোজগার বন্ধ হয়ে গেছে অধিকাংশ শ্রমিকের।

দরিদ্র পরিবারের সদস্যদরা জানান, গত বছর অনেকে সাহায্য সহযোগিতা করলেও এ বছর কেউ এগিয়ে আসছে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019