২৪ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বুধবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত বানারীপাড়ায় অগ্নিকান্ডে দিনমজুরের বসতঘর ভস্মিভূত: খোলা আকাশের নীচে সপরিবারে মানবেতর জীবন! ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন কৌশলী বিএনপির একাংশ ভোটের মাঠে, একাধিক প্রার্থী আ.লীগের বরিশাল সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ নলছিটিতে গৃহবধূর হত্যার অভিযোগে স্বামীকে আটক করেছে পুলিশ গাইবান্ধায় মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ বোরকা পরে বালিকা মাদরাসায় যুবক, ধরা পড়ে খেলেন গণপিটুনি ২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই
বাবুগঞ্জে লকডাউনে চালক ও ব্যবসায়ীরা বিপাকে।

বাবুগঞ্জে লকডাউনে চালক ও ব্যবসায়ীরা বিপাকে।

Exif_JPEG_420

বাবুগঞ্জ ( বরিশাল) প্রতিনিধি।।
লকডাউনে গণপরিবহনের চালকসহ ব্যবসায়ীরা পড়েছেন বিপাকে। লকডাউনের ৩য় দিনে বুধবার সকালে বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাসস্ট্যান্ডগুলোতে যাত্রী না পাওয়ায় চালকদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে দেখা গেছে।
করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকারের বেধে দেওয়া লকডাউন ও স্কুল – কলেজ বন্ধ থাকায় রাস্তায় তেমন যাত্রী দেখা যাচ্ছে না।অপরদিকে বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন হাট বাজার ও বিপনি-বিতানে ব্যবসায়ীরা অলস সময় পার করছেন।

বাবুগঞ্জ বন্দর বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, করোনার সংক্রমণের কারনে প্রায় এক বছর যাবত ব্যবসায় লোকসান গুনতে হচ্ছে। ঈদকে সামনে রেখে ব্যবসা প্রতিষ্ঠান সাজানোর জন্য ব্যাংক থেকে লোন নিয়েছি। আবার দেশে করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকার লকডাউন ঘোষণা করেছেন। এভাবে চলতে থাকলে সংসার চালানো এবং ব্যাংকের লোন পরিশোধ করা দুষ্কর হয়ে যাবে।

বাবুগঞ্জ বাজারের সবজি ব্যবসায়ী সুমন জানান, লকডাউনের জন্য পরিবহন খরচ বেড়ে গেছে। তাছাড়া লকডাউনের জন্য আগের মত ক্রেতা আসছেনা। বেচাকেনা আগের চেয়ে অনেক কম। এভাবে চলতে থাকলে পথে বসতে হবে।

অপরদিকে করোনাভাইরাসের প্রভাবে হোম কোয়ারেন্টাইনে থাকায় আয় রোজগার বন্ধ হয়ে গেছে অধিকাংশ শ্রমিকের।

দরিদ্র পরিবারের সদস্যদরা জানান, গত বছর অনেকে সাহায্য সহযোগিতা করলেও এ বছর কেউ এগিয়ে আসছে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019