২৩ Jul ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
ঘোড়াঘাটে বিএনপির দুই নেতা বহিষ্কার

ঘোড়াঘাটে বিএনপির দুই নেতা বহিষ্কার

মাহতাব উদ্দিন আল মাহমুদ ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ
দলীয় সিদ্ধান্তের বাইরে এসে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করায় ঘোড়াঘাটে বিএনপির দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ¯^া¶রিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দুই নেতাসহ সারা দেশের মোট ৭৩ জন নেতাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বহিষ্কৃত ওই দুই নেতা হলেন, ঘোড়াঘাট উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সারোয়ার হোসেন এবং ঘোড়াঘাট উপজেলা যুবদলের যুব বিষয়ক সম্পাদক সেলিম রেজা।

বহিষ্কৃত ওই দুই নেতা প্রথম ধাপে অনুষ্ঠিতব্য ঘোড়াঘাট পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারোয়ার হোসেন ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক এবং সেলিম রেজা ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হলে বিএনপি-জামায়াতের ৪ নেতা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। পরবর্তীতে বিএনপি এবং জামায়াত নির্বাচন বর্জন করায় চেয়ারম্যান প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা জামায়াতের সাবেক আমির ও সাবেক ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

তবে দলীয় সিদ্ধান্তের বাইরে এসে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্তে অটল থাকেন বিএনপির দুই নেতা সারোয়ার হোসেন ও সেলিম রেজা।

ঘোড়াঘাট উপজেলা বিএনপির সভাপতি শাহ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরী বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে এসে নির্বাচনে অংশ গ্রহণ করায় বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে দুজন নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের চিঠি আমাদের কাছে পৌঁছেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019