০৭ মে ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, মঙ্গলবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বিয়ের দাবিতে অনশন নাটক, ৫ লাখ টাকায় রফাদফা বরিশালের সাবেক মেয়র কামালের স্ত্রী ও দুই সন্তানের বিরুদ্ধে মামলা বরিশালে সর্বজনীন পেনশন মেলা চুয়াডাঙ্গায় আদালতে মায়ের জবানে নিজ শিশু সন্তানকে হত্যার দোষ স্বীকার ঝালকাঠি জেলা তথ্য অফিসের উদ্যোগে “প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পে “ দর্শনার মাদিনাতুল উলুম মাদ্রাসায় অভিভাবক সম্মেলন,নাজেরা ও হিফ্জুল কুরআান বিভাগের ক্লাস উদ্বোধন বঙ্গোপসাগরে লঘুচাপ, ঘূর্ণিঝড় ও কালবৈশাখীর আশঙ্কা বরগুনায় ডলার ও রিয়াল প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার চুয়াডাঙ্গায় স্ত্রীকে ভিডিও কলে রেখে আনসার সদস্যের আত্মহত্যা আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান
এবার জো বাইডেনের বিরুদ্ধে মামলা

এবার জো বাইডেনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

গাজায় গণহত্যা ঠেকাতে ব্যর্থ হওয়ায় এবং ইসরায়েলকে সহায়তা করায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। প্রেসিডেন্ট বাইডেন ছাড়াও যুক্তরাষ্ট্রের দুই মন্ত্রীকেও এ মামলার আসামি করা হয়েছে।

নিউইয়র্কের সেন্টার ফর কনস্টিটিউশনাল রাইটস নামের একটি সংগঠন গাজার বাসিন্দাদের পক্ষে এবং মার্কিন নাগরিকদের স্বজনদের পক্ষে এ মামলাটি করেছে।

সংগঠনটি দাবি করেছে, ইজরায়েলি বাহিনী গাজায় নজিরবিহীন বোমা হামলা শুরুর পর প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির প্রতি অকুণ্ঠ সমর্থন দেখান।

সিসিআরের আইনজীবী শর্মা পোখারেল আলজাজিরাকে বলেন, ‘আন্তর্জাতিক আইন ও ফেডারেল আইনের অধীনে এ গণহত্যা প্রতিরোধ এবং একে সমর্থন বন্ধ করা তাদের গুরুত্বপূর্ণ দায়িত্ব। কিন্তু প্রতিটি পদক্ষেপে, প্রতিটি সুযোগে তারা ব্যর্থ হয়েছেন।

ফিলিস্তিনের গাজা উপত্যকার সবচেয়ে বড় হাসপাতাল আল-শিফা ঘিরে রেখেছে ইসরায়েলি সেনারা। হাসপাতালের প্রধান প্রধান গেটে ট্যাংক ও সাঁজোয়া যান নিয়ে অবস্থান নিয়েছে নেতানিয়াহু বাহিনী। এমন পরিস্থিতিতে হাসপাতালের ভেতরে ১৭৯ জনকে গণকবরে দাফন করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজন শিশু রয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) হাসপাতালটির প্রধান মোহাম্মদ আবু সালমিয়াহ এ তথ্য জানিয়েছেন। খবর এনডিটিভির।

এই অঞ্চলে বিপর্যয়কর মানবিক সংকটের কথা উল্লেখ করে মোহাম্মদ আবু সালমিয়াহ বলেছেন, আমরা বাধ্য হয়ে তাদের গণকবর দিয়েছি।

একজন স্থানীয় সাংবাদিক বলেছেন, হাসপাতালের সর্বত্র পচা লাশের দুর্গন্ধ। হাসপাতালের এক সার্জন বলেছেন, এখনকার পরিস্থিতি অমানবিক। আমাদের বিদ্যুৎ নেই। পানি নেই। খাবার নেই।

এর আগে আল-শিফা হাসপাতালের সার্জন ডা. আহমেদ এল মোখল্লালতি বলেছেন, হাসপাতালের সামনে ইসরায়েলি ট্যাংক অবস্থান নিয়েছে। আমরা সম্পূর্ণ অবরোধের মধ্যে আছি। এটি সম্পূর্ণ বেসামরিক এলাকা। এখানে শুধু হাসপাতাল ভবন, রোগী, চিকিৎসক ও অন্যান্য বেসামরিক লোকজন রয়েছে। ইসরায়েলি এই অবরোধ বন্ধ করা উচিত।

ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নিশ্চিহ্নের নামে গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল। এক মাসের বেশি সময় ধরে চলা ইসরায়েলি হামলায় ১১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে সাড়ে সাত হাজারের বেশি নারী ও শিশু রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019