২৮ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বানারীপাড়ায় ২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার মুক্তিযুদ্ধের চেতনা আর দেশপ্রেম না থাকলে কৃষিখাতে অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হতো না- পার্বত্য প্রতিমন্ত্রী নীলফামারীর ডিমলায় বৃষ্টির জন্য নামাজ আদায় UNDP এবং টুরিস্ট পুলিশ ঢাকা রিজিয়নের পর্যটনের উন্নয়ন সংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত: কাদের সাংবাদিক কৌশিক কে নিয়ে মিথ্যা অপপ্রচার কাঁচি দিয়ে গলা কেটে মাকে হত্যা, ঘাতক ছেলে গ্রেফতার শেখ হাসিনার উদ্যোগে দেশীয় পণ্য বিশ্বব্যাপী সমাদৃত: আমু নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, চেয়ারম্যান প্রার্থীকে তলব
ফেসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

ফেসবুক মেসেঞ্জার অ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
মেটার মালিকানাধীন ফেসবুক বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। প্রায় সব বয়সী নারী পুরুষ ব্যবহার করছেন ফেসবুক। নিজের ব্যক্তিগত ও প্রিয় মুহূর্তগুলো ফ্রেমবন্দি করে ভার্চুয়াল বন্ধুদের সঙ্গে শেয়ার করেন অনেকে।

বেশিরভাগ ফেসবুক ব্যবহারকারী চ্যাটের জন্য মেসেঞ্জার ব্যবহার করেন। এই মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে চ্যাট করার সঙ্গে সঙ্গে ভিডিও এবং অডিও কল করা যায়। অনেকে আবার মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড না করে, মেসেঞ্জার লাইট অ্যাপ ডাউনলোড করেন।

যারা মেসেঞ্জারের লাইট ভার্সনটি ব্যবহার করেন তাদের জন্য দুঃসংবাদ দিলো মেটা। আগামী মাসেই বন্ধ করে দেওয়া হতে চলেছে এই মেসেঞ্জার লাইট অ্যাপ। বর্তমানে এই অ্যাপটির ইউজারদের কাছে একটি বার্তা পাঠানো হচ্ছে। সেই বার্তায় তাদের চ্যাটিং চালিয়ে যাওয়ার জন্য মেসেঞ্জার ব্যবহার করতে পরামর্শ দেওয়া হচ্ছে।

এরই মধ্যে মেসেঞ্জার লাইট অ্যাপটি নতুন ব্যবহারকারীদের জন্য গুগল প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং ১৮ সেপ্টেম্বরের পরে পুরোনো ব্যবহারকারীরাও অ্যাপটি ব্যবহার করতে পারবেন না। তাই এই মুহূর্তে আপনিও যদি এই অ্যাপের ব্যবহারকারী হন তাহলে তা ডিলিট করুন। সেই সঙ্গে আসল মেসেঞ্জার ব্যবহার শুরু করুন।

২০১৬ সালে মেটা কম-শক্তিশালী অ্যান্ড্রয়েড ডিভাইসের ইউজারদের জন্য মেসেঞ্জার লাইট অ্যাপ চালু করেছিল। কম স্টোরেজ স্পেস এবং পাওয়ার ব্যবহার করার জন্য মেসেঞ্জার লাইট অ্যাপে শুধু প্রয়োজনীয় ফিচারগুলো ছিল। পরে মেটা আইওএসের জন্য মেসেঞ্জার লাইট প্রকাশ করলেও, কোম্পানিটি ২০২০ সালে এটি বন্ধ করে দিয়েছে। অ্যাপটির লাইট সংস্করণ বিশ্বব্যাপী প্রায় ৭৬০ মিলিয়ন ডাউনলোড করা হয়েছে। তারপরও এটি বন্ধ করে দিচ্ছে মেটা।

সূত্র: দ্য ভার্জ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019