০৩ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
পাওনা টাকা না পেয়ে বন্ধুর স্ত্রীকে বিয়ে, অতঃপর… সাংবাদিককে হুমকি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়: মিলার দামুড়হুদায় কনের বাড়িতে ভ্রাম্যমান আদালত, খাবার পেল এতিমখানা গৌরনদীর ধানডোবা গ্রামে স্ত্রীর অধিকার পেতে তিন মাসের আন্তঃসত্ত্বা নিয়ে প্রেমিকের বাড়িতে অনশন ঢাকা রিজিয়ন টুরিস্ট পুলিশ ও নেক্সট টুর অপারেটর এর মধ্যে আলোচনা ও মতবিনিময় স্মার্ট বাবুগঞ্জ গড়ার প্রত্যয়ে চেয়ারম্যান প্রার্থী স্বপনের গনসংযোগ আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করার চেষ্টা চলছে : এসএম জাকির হোসেন কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন ঝালকাঠিতে আর ডি এফ’র কিশোরী কর্মী সহ দুই কিশোরীর বাল্য বিয়ে পন্ড ও আর্থিক জরিমানা দামুড়হুদায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
বরিশাল প্রেসক্লাব নির্বাচন আজ

বরিশাল প্রেসক্লাব নির্বাচন আজ

আজকের ক্রাইম ডেক্স:দক্ষিণাঞ্চলে সাংবাদিক গড়ার কারিগর এবং দৈনিক আজকের বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক কাজী নাসির উদ্দিন বাবুল শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব নির্বাচনে এবারও সভাপতি প্রার্থী হয়েছে। শারীরিকভাবে অসুস্থ থাকার পরও প্রাণের পেশার টানে দুই প্যানেলের বিপরীতে সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছেন তিনি। সাংবাদিক পেশায় তিন যুগে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণের পাশাপাশি তাঁর যুগান্তকারী কার্যক্রম সাংবাদিকদের মনের মনিকোঠায় বিদ্যমান রয়েছে। একইভাবে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন সহ-সভাপতি পদে মনিরুল আলম স্বপন এবং কার্যনির্বাহী সদস্য পদে দৈনিক কালের কণ্ঠের বরিশাল ব্যুরো প্রধান রফিকুল ইসলাম।

প্রধান নির্বাচন কমিশনার সাইফুর রহমান মিরণ বলেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৭৯ জন। কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৩৫ জন প্রার্থী। গত ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনেও কোন প্রার্থী প্রত্যাহার করেনি। যে কারণে, দাখিলকৃত প্রার্থীরাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। গত ১৮ ডিসেম্বর থেকে সকল প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করে। সকল প্রার্থীই সু-শৃঙ্খলভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নির্বাচন কমিশনার দেবাশিষ চক্রবর্তী জানান, প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদের অনুকূলে ‘মানবেন্দ্র বটব্যাল-এসএম জাকির পরিষদ’ এর বিপরীতে ‘মুরাদ-মিরাজ প্যানেল’ থাকলেও এই দু’প্যানেলের প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী হয়ে তিন জনে নির্বাচনে অংশ নিয়েছেন। সভাপতি নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন স্বতন্ত্র পদ প্রার্থী দৈনিক আজকের বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক কাজী নাসির উদ্দিন বাবুল, দৈনিক সংবাদ পত্রিকার বরিশাল প্রতিনিধি অ্যাড. মানবেন্দ্র বটব্যাল ও ইন্ডিপেন্ডেন্ট চ্যানেল’র বরিশাল প্রতিনিধি মুরাদ আহমেদ। সম্পাদক এ পদের দুই প্যানেলের দু’জন প্রার্থী। এরা হলেন দৈনিক মতবাদ ও দখিনের মুখ পত্রিকার সম্পাদক এসএম জাকির হোসেন ও দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী মিরাজ মাহমুদ।

‘মানবেন্দ্র বটব্যাল-এসএম জাকির পরিষদ’ এর সহ-সভাপতি পদ প্রার্থী হলেন, সমকালের ব্যুরো প্রধান পুলক চ্যাটার্জি এবং দৈনিক প্রথম সকালের সম্পাদক কাজী আল মামুন, সহ-সম্পাদক পদে দৈনিক বরিশাল প্রতিদিন পত্রিকার এম. জহির, কোষাধ্যক্ষ পদে একুশে টেলিভিশনের সুখেন্দু এদবর, পাঠাগার সম্পাদক পদে দৈনিক মতবাদ এর বার্তা সম্পাদক মো. রুবেল খান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে দৈনিক বরিশালের আজকাল পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক কে.এম নয়ন, ক্রীড়া সম্পাদক পদে দৈনিক দখিনের মুখ পত্রিকার বার্তা সম্পাদক আরিফিন তুষার এবং দপ্তর সম্পাদক পদে দৈনিক যুগান্তরের ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার নাসির উদ্দিন।

এছাড়া এ প্যানেলে কার্যনির্বাহী পরিষদের ৭টি পদ প্রার্থী হলেন, দৈনিক আজকের বার্তার তপংকর চক্রবর্তী, বরিশাল প্রতিদিনের কমল সেন গুপ্ত, ফোকাস বাংলার মিজানুর রহমান, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার সুমন চৌধুরী, দৈনিক মতবাদ এর প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মো. আবদুর রাজ্জাক ভূঁইয়া, দৈনিক সময়ের আলোর বরিশাল প্রতিনিধি এম. মোফাজ্জেল এবং দৈনিক সাহসী বার্তার সম্পাদক নিকুঞ্জ বালা পলাশ।

অপরদিকে মুরাদ-মিরাজ প্যানেলে রয়েছে ১৫ জন প্রার্থী। এ প্যানেলে সহ-সভাপতি পদে আজকের বার্তার এমএম আমজাদ হোসাইন এবং বরিশাল প্রতিদিনের সৈয়দ মাহমুদ হোসেন চৌধুরী, সহ-সম্পাদক পদে দৈনিক নয়া দিগন্তের আযাদ আলাউদ্দিন, কোষাধ্যক্ষ পদে বরিশাল প্রতিদিনের জিয়া শাহিন, পাঠাগার সম্পাদক পদে আজকের পরিবর্তনের সাইদ মেমন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে রাইসুল ইসলাম অভি, ক্রীড়া সম্পাদক পদে সাইয়েদ কাজল এবং দপ্তর সম্পাদক পদে সময়ের বার্তার প্রকাশক ও সম্পাদক এম. লোকমান হোসাঈন। নির্বাচনে ৭টি সদস্য পদের ৫টিতে অংশগ্রহণ করা সদস্য প্রার্থী হলেন, অ্যাড. এস.এম ইকবাল, বিপ্লবি বাংলাদেশের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, আজকের পরিবর্তনের সৈয়দ দুলাল, ডেইলি অবজারভার পত্রিকার এড. মু. ইসমাইল হোসেন নেগাবান ও জাগো নারীর সম্পাদক গোপাল সরকার প্রতিদ্বন্দ্বীতা করছেন।

মোট ১৭ পদের অনুকূলে এক প্যানেলে ১৫ জন প্রার্থীর মধ্যে কার্যনির্বাহী সদস্য কম থাকলে নির্বাচিত ৭টি পদ পরিপূর্ণ হবে কিভাবে? তা জানতে চাইলে নির্বাচন কমিশনার দেবাশিষ চক্রবর্তী বলেন, নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে যারা প্রতিদ্বন্দ্বীতা করছেন তাদের মধ্যে বেশি ভোট পাওয়া ৭ জনকে নির্বাচিত বলে ঘোষণা দেয়া হবে। দেখা গেছে, ভোট যুদ্ধে অংশ নেয়া প্রতিদ্বন্দী প্রার্থীরা নাওয়া-খাওয়া বাদদিয়ে দিন-রাত ছুটছেন ভোটারদের কাছে।

সাংবাদিকদের অধিকার, মর্যাদা আদায় এবং পেশার মান উন্নয়নের স্লোগান দিয়ে দুই প্যানেল প্রার্থীরাই সমানতালে দৌঁড়ঝাপ দিয়েছেন। প্রেসক্লাবের সামনে ছেয়ে গেছে প্রচারণার লিফলেট। ভোটার ও প্রার্থীসহ সমর্থকদের আড্ডায় ক’দিন ধরে চায়ের কাপে তুমুল ঝড় উঠেছে। এবং মিডিয়াঙ্গনে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

একাধিক ভোটার বলেন, প্রেসক্লাব নির্বাচন বরিশালের মিডিয়াঙ্গনকে উৎসব মুখর করে তোলে। এ নির্বাচন কারো বিরুদ্ধে বা প্রতিপক্ষ হওয়ার জন্য নয়। এ নির্বাচন গণতন্ত্র চর্চার একটি অংশ। বিজয়ী যেই হোক ২৪ ডিসেম্বর ভোট শেষে সবাই আবার আগের মত সাংবাদিকতার উন্নয়নে কাজ করবো।

তারা আরো বলেন, সত্যি কথা বলতেই হয়। স্বতন্ত্র প্রার্থী কাজী বাবুল বরিশালে মিডিয়াঙ্গনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সাংবাদিকদের সুবিধা-অসুবিধা নিয়ে তিনি ভাবেন। সাংবাদিকদের জন্য তিনি আবাসন প্রকল্প করার পরিকল্পনাও নিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019