সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২ পূর্বাহ্ন

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ::০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ময়মনসিংহের ভালুকায় শহীদ বীর মুক্তিযোদ্ধার সমাধী ভাংচুর।

ময়মনসিংহের ভালুকায় শহীদ বীর মুক্তিযোদ্ধার সমাধী ভাংচুর।

এস এম সুজন খান, বিশেষ প্রতিনিধি:- ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নে হাতীবেড় গ্রামে শহীদ বীর মুক্তিযোদ্ধার সমাধী ভাংচুরের গঠনা ঘটেছে।
১৩সেপ্টেম্বর (সোমবার) রাতে দূর্বৃত্তরা শহীদ বীর মুক্তিযোদ্ধা আব্দুস সোবহান মল্লিকের সমাধী ও ভাউন্ডারী ভাংচুর করে।

এঘটনায় শহীদ মুক্তিযোদ্ধার ভাতিজা সারোয়ার জাহান মল্লিক ১৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকালে ভালুকা মডেল থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ৫ জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

এলাকাবাসি ও লিখিত অভিযোগ সূত্রে জানাযায় ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নে হাতীবেড় মৌজার ডিপি খতিয়ান-১৫, আর ও আর খতিয়ান-১৬২, সাবেগ দাগ-৬২৫, হালদাগ-৩৪৮৭ মূলে ২৬ শতাংশ জমিতে পারিবারিক কবরস্থানে অন্যান্য সদস্যসহ বীর মুক্তিযোদ্ধা আঃ সোবহান মল্লিকের সমাধী রয়েছে। যা ১৯৭১সালে সোবহান মল্লিক মুক্তিযুদ্ধে শহীদ হওয়ায় সরকারী ভাবে স্মৃতি ফলক উন্মোচন করা হয়।

জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্রকরে হান্নান মল্লিক, রুহুল আমিন, জামাল উদ্দিন, খলিলুর রহমান, আঃ মতিন গংরা সমাধী ভাংচুর করে।

শহীদ বীর মুক্তিযোদ্ধা আঃ সোবহান মল্লিকের ভাতিজা রাজিব মল্লিক জানান আমরা এজঘন্ন কর্মকান্ডের জন্য মর্মাহত, আমি শহীদ পরিবারের পক্ষহতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি পাশাপাশি ময়মনসিংহ দক্ষিণ ঢাকা উত্তর সাব সেক্টর কমান্ডার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মেজর আফসার উদ্দিন সাহেবের পুত্র জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজীম উদ্দিন আহম্মেদের হস্তক্ষেপ কামনা করছি যে যারা এমন ঘৃনিত কাজের সাথে জড়িত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দেওয়া হোক।
স্থানীয়দের দাবি একজন শহীদ বীর মুক্তিযোদ্ধার সমাধী যারা ভাংতে পারে তারা জাতীর চিরশত্রু এদের দ্রুত সাস্তির ব্যাবস্থা করাহোক।
এব্যপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভারপ্রাপ্ত কমান্ডার ও উপেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন জানান অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যাবস্থা গ্রহণ করাহবে।
ভালুকা মডেল থানা অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান অভিযোগ পাওয়ারপর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং তদন্ত চলছে।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English