০৬ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন, ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আশ্রয়ণের ৮০ ঘর সাত লাখে বিক্রি করলেন চেয়ারম্যান কাবিননামায় দেনমোহর নিয়ে প্রতারণা, স্ত্রী গ্রেফতার গৌরনদীতে আ.লীগের ১০৪ নেতাকর্মীর বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা দামুড়হুদায় অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক অনুদান প্রদান বাবুগঞ্জে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ ছাত্রলীগ নেতা জুয়েলের গণসংযোগ দর্শনার রেলবাজারের আলোচিত গাজা ব্যবসায়ী তহমিনা গ্রেফতার ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে সুজনকে পিটিয়ে হত্যা, বাবা ও ভাই গ্রেপ্তার ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবাও ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৩০ বরিশাল সিটিতে ৫ বছর পর সরকারি বরাদ্দে উন্নয়ন কাজের উদ্বোধন
বিশ্বকাপ দল ঘোষণার ২০ মিনিটেই রশিদ খানের পদত্যাগ।

বিশ্বকাপ দল ঘোষণার ২০ মিনিটেই রশিদ খানের পদত্যাগ।

স্পোর্টস ডেস্ক
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণার ডেডলাইন দেয়া হয়েছে ১০ সেপ্টেম্বর। তবে বাংলাদেশসহ বেশিরভাগ দলই নিজেদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে ৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। একই পথে হেঁটেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ডও (এসিবি)।

কিন্তু তাদের এখন নতুন করে ভাবতে হবে বিশ্বকাপ স্কোয়াড নিয়ে। কেননা দল ঘোষণার ২০ মিনিটের মধ্যে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা রশিদ খান। যার ফলে এখন নতুন করে অধিনায়ক বাছাই করতে হবে এসিবিকে। সেটিও কি না শুক্রবারের মধ্যেই।

বাংলাদেশ সময় রাত ১০টা ৪৯ মিনিটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করেছিল আফগানিস্তান। এর খানিক পর ১১টা ১১ মিনিটে টুইটারে নিজের ব্যক্তিগত প্রোফাইল থেকে অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন রশিদ।

এর পেছনে কারণ হিসেবে তিনি জানিয়েছেন, স্কোয়াড গঠনে তার কোনো মতামত না নেয়ার কথা। টুইটারে রশিদ লিখেছেন, ‘একজন অধিনায়ক এবং দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে দল বাছাইয়ের অংশ হওয়ার অধিকার রয়েছে আমার। কিন্তু এসিবি মিডিয়ায় ঘোষিত দল বাছাইয়ের সময় নির্বাচক কমিটি এবং এসিবি আমার কোনো মতামত নেয়নি।’

তিনি আরও লিখেন, ‘আমি এই মুহূর্তে আফগানিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা সবসময়ই আমার জন্য গর্বের বিষয়।’

রশিদ অধিনায়কত্ব ছাড়লেও বিশ্বকাপের জন্য বেশ শক্তিশালী এক দলই ঘোষণা করেছে এসিবি। এ দলে ফেরানো হয়েছে
অন্তত ৪ অভিজ্ঞ ক্রিকেটারকে। তারা হলেন তিন পেসার হামিদ হাসান, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও মারকুটে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ।

আগামী ২৫ অক্টোবর প্রথম রাউন্ড পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ যাত্রা। তাদের গ্রুপে রয়েছে প্রথম রাউন্ড থেকে আসা দুই দল, ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড।

এসিবি কর্তৃক ঘোষিত আফগানিস্তান বিশ্বকাপ স্কোয়াড
রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নাইব, নবীন উল হক, হামিদ হাসান, শরাফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান ও কাইস আহমেদ।

রিজার্ভ: আফসার জাজাই ও ফরিদ আহমেদ মালিক।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019