সোমবার, ১৪ Jun ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

Notice :
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ :
এসএসসি-এইচএসসিতে অটোপাসের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর। ধর্ষণ ও হত্যার চেষ্টা পরিমনির সংবাদ সম্মেলন। আপনি কি আপনার অধিকার থেকে বঞ্চিত। বাবুগঞ্জের কেদারপুর ইউপি নির্বাচনে জামাল উদ্দিনের পক্ষে প্রচারণায় সাবেক সাংসদ টিপু সুলতান। মা-ছেলেসহ তিনজনকে হত্যায় এএসআই সৌমেন বরখাস্ত। পরকীয়া’র জেরেই স্ত্রী-পুত্রসহ তিনজনকে হত্যা করেন সৌমেন। বাবুগঞ্জে ওসির ব্যক্তি উদ্যোগে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সিলেটের আইনজীবীকে ১০ টি ট্যাবলেট খাইয়ে হত্যার দায় স্বীকার স্ত্রীর। বাকেরগঞ্জের ওসিসহ ৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইজিপিকে হাইকোর্টের নির্দেশ। স্ত্রীকে ২ কোটি টাকার ফ্ল্যাট উপহার দিয়ে দুদকের জালে ঝালকাঠির সাব-রেজিস্ট্রার।
এবার ফেসবুক, ইউটিউবের নিবন্ধন চায় সরকার।

এবার ফেসবুক, ইউটিউবের নিবন্ধন চায় সরকার।

অনলাইন ডেস্ক
ফেসবুক ও ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিবন্ধনের আওতায় আনতে চায় সরকার। বুধবার (২ জুলাই) সচিবালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা–সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ কথা জানান।

মোজাম্মেল হক বলেন, গুগল এবং আমাজন ইতোমধ্যে রেজিস্ট্রেশন করেছে। যারা করেনি তারাও করুক। বারই জবাবদিহি থাকুক।
এসব মাধ্যম ব্যবহার করে গুজব ছড়ানো রোধে এমন পদক্ষেপ জানিয়ে মন্ত্রী বলেন, অনেকেই ভালো কাজ করছে। কিন্তু কেউ কেউ মিথ্যাচার করে যেটা স্বাভাবিক জীবনযাত্রার জন্য হুমকিস্বরূপ।

তিনি বলেন, একজনের দোষের কারণে পাঁচজন সমালোচিত হয় বা পাঁচজন ক্ষতিগ্রস্ত হয়। তাই রেজিস্ট্রেশন হলে অপরাধী জবাবদিহির মধ্যে আসবে। সে জন্য রেজিস্ট্রেশনের মাধ্যমে তাদের আইনের আওতায় আনার পরিকল্পনা হচ্ছে। এ ব্যাপারে যাতে ভোগান্তি না হয় সে জন্য বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত ২৫ মে ও ২৭ মে গুগল ও অ্যামাজনকে ভ্যাট নিবন্ধন দেওয়া হয়। এর মাধ্যমে দেশের বাইরে থেকে পরিচালিত কোনো সংস্থা প্রথমবারের মতো বিআইএনেএর নিবন্ধন পেয়েছে। এর মাধ্যমে প্রতিষ্ঠান দুটি এখন বাংলাদেশ থেকে প্রাপ্ত রাজস্বতে ১৫ শতাংশ ভ্যাট দেবে এবং প্রতি বছর শেষে মোট ব্যবসায়িক লেনদেনের হিসাব (রির্টান) জমা দেবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English