১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
রাত ১টার মধ্যে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত পুড়ে ছাই আইসিইউ, অসংখ্য যন্ত্রপাতির ক্ষতি চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান
এবার ফেসবুক, ইউটিউবের নিবন্ধন চায় সরকার।

এবার ফেসবুক, ইউটিউবের নিবন্ধন চায় সরকার।

অনলাইন ডেস্ক
ফেসবুক ও ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিবন্ধনের আওতায় আনতে চায় সরকার। বুধবার (২ জুলাই) সচিবালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা–সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে কমিটির সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ কথা জানান।

মোজাম্মেল হক বলেন, গুগল এবং আমাজন ইতোমধ্যে রেজিস্ট্রেশন করেছে। যারা করেনি তারাও করুক। বারই জবাবদিহি থাকুক।
এসব মাধ্যম ব্যবহার করে গুজব ছড়ানো রোধে এমন পদক্ষেপ জানিয়ে মন্ত্রী বলেন, অনেকেই ভালো কাজ করছে। কিন্তু কেউ কেউ মিথ্যাচার করে যেটা স্বাভাবিক জীবনযাত্রার জন্য হুমকিস্বরূপ।

তিনি বলেন, একজনের দোষের কারণে পাঁচজন সমালোচিত হয় বা পাঁচজন ক্ষতিগ্রস্ত হয়। তাই রেজিস্ট্রেশন হলে অপরাধী জবাবদিহির মধ্যে আসবে। সে জন্য রেজিস্ট্রেশনের মাধ্যমে তাদের আইনের আওতায় আনার পরিকল্পনা হচ্ছে। এ ব্যাপারে যাতে ভোগান্তি না হয় সে জন্য বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত ২৫ মে ও ২৭ মে গুগল ও অ্যামাজনকে ভ্যাট নিবন্ধন দেওয়া হয়। এর মাধ্যমে দেশের বাইরে থেকে পরিচালিত কোনো সংস্থা প্রথমবারের মতো বিআইএনেএর নিবন্ধন পেয়েছে। এর মাধ্যমে প্রতিষ্ঠান দুটি এখন বাংলাদেশ থেকে প্রাপ্ত রাজস্বতে ১৫ শতাংশ ভ্যাট দেবে এবং প্রতি বছর শেষে মোট ব্যবসায়িক লেনদেনের হিসাব (রির্টান) জমা দেবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019