১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান বাবুগঞ্জে আওয়ামী লীগের সভাপতির সাথে ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৫’শ পেঁপে গাছ কেটে দেয়ার প্রতিবাদে কৃষকজোটের মানববন্ধন ও সমাবেশ
রাজশাহীর নিউ মার্কেট ভেঙে অত্যাধুনিক মার্কেট নির্মাণের উদ্যোগ।

রাজশাহীর নিউ মার্কেট ভেঙে অত্যাধুনিক মার্কেট নির্মাণের উদ্যোগ।

রাজশাহী প্রতিনিধিঃ

নিউ মার্কেট ও হকার্স মার্কেট ভেঙে নতুন অত্যাধুনিক বহুতল মার্কেট নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এই উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে নিউ মার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রোববার বিকেলে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে উন্নয়নের পক্ষে মত দেন ব্যবসায়ীরা।

সভায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, নিউ মার্কেটের বর্তমান অবকাঠামো অনেক পুরাতন। মার্কেটের অবকাঠামোর আয়ুষ্কাল প্রায় শেষ পর্যায়ে। প্রায় ৬ বিঘা জায়গার উপর নির্মিত মার্কেটটি যুগোপযোগী নয়। সেজন্য সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধি, ব্যবসায়ীদের জন্য সুন্দর পরিবেশ এবং নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে অত্যাধুনিক মার্কেট নির্মাণ করা হবে। ব্যবসায়ীদের সাথে দফায় দফায় আলোচনা করে তাদের মতামত ও পরামর্শ নিয়েই পরিকল্পিতভাবে বহুতল মার্কেটটি নির্মাণ করা হবে। আগামীতে নিউ মার্কেট হবে উত্তরবঙ্গের আইকনিক টাওয়ার। এরমাধ্যমে রাজশাহী উত্তরবঙ্গের মানুষের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।

মেয়র আরো বলেন, মার্কেটটিতে অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা থাকবে। মার্কেটের বর্তমান ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে। মার্কেট নির্মাণের মধ্যবর্তী সময়ে নিউ মার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীদের দারুচিনি প্লাজায় সাময়িকভাবে স্থানান্তর করা হবে। মার্কেট নির্মাণ কাজ শেষ হলে তারা পুনরায় নিউ মার্কেটে ফিরে আসবেন।

সভায় ব্যবসায়ীরা বলেন, রাজশাহী মহানগরীর ব্যাপক উন্নয়ন হচ্ছে। মহানগরীর এই উন্নয়নে আমরা গর্ববোধ করি। যুগের প্রয়োজনে রাজশাহী সিটি কর্পোরেশন নিউ মার্কেট ও হকার্স মার্কেট ভেঙে নতুন অত্যাধুনিক বহুতল মার্কেট নির্মাণের যে উদ্যোগ গ্রহণ করেছে, সেটিকে আমরা স্বাগত জানাই। উন্নয়নের পক্ষে আমরা সবাই একমত।

সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ নূরুন্নবী লুলু, সাধারণ সম্পাদক মুনজুর হোসেন চুমকু, সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি বেলাল আহমেদ প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মো. মশিউর রহমান, প্রধান প্রকৌশলী সরিফুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং এডভাইজার প্রকৌশলী আশরাফুল হক, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট প্রকৌশলী গোলাম মুর্শেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নূর-ঈ-সাইদ সহ নিউ মার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীবৃন্দ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019