শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৫:০৭ অপরাহ্ন

Notice :
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ :
পটুয়াখালীতে প্রকাশ্যে ছাত্রলীগ নেতার দুই হাতের রগ কর্তন, দেশীয় অস্ত্র উদ্ধার। পদ্মা সেতুতে গ্যাসের পাইপলাইন বসানোর কাজ চলছে। রাজধানীতে ২০ কোটি টাকার জাল স্ট্যাম্প-কোর্ট ফিসহ গ্রেফতার ৪। ডোপ টেস্টে পজিটিভ হলে সরকারি চাকরি হবে না” স্বরাষ্ট্রমন্ত্রী। জিনের আছরে’ নারকেল গাছে নারী, নামাল ফায়ার সার্ভিস। শাটডাউন হবে ‘কারফিউয়ের’ মতো। বরিশালের বাকেরগঞ্জে প্রতারক বন্ধন রফিক গ্রেফতার। ডাচ-বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের কোটি টাকা নিয়ে উধাও ছাত্রলীগ নেতা। সিলেটের গোলাপগঞ্জ বাঘা ইউনিয়ন জাপার ৫১ সদস্য আহ্বায়ক কমিটি গঠন। এমন সম্মান শুধু আল্লাহই দিতে পারেন: নতুন সেনাপ্রধান।
২৫ হাজার কোটি টাকা প্রণোদনা চেয়েছে সড়ক পরিবহন মালিকরা।

২৫ হাজার কোটি টাকা প্রণোদনা চেয়েছে সড়ক পরিবহন মালিকরা।

অনলাইন ডেস্ক
লকডাউনে ৮৭ দিন বাস বন্ধ ছিল। এই বন্ধের সময়ে যে ক্ষতি হয়েছে, তা অপূরণীয়। আমরা গাড়ি না চালালে সরকারকে রাজস্ব দিতে পারব না। এ জন্য সরকারের কাছে রাজস্ব মওকুফের আবেদন জানিয়েছি।

আমরা সরকারের কাছে ২৫ হাজার কোটি টাকা প্রণোদনা চেয়েছি। এখন সরকার বিবেচনা করবে কমও দিতে পারেন, আবার বেশিও দিতে পারেন। তবে সরকার থেকে আমাদের প্রণোদনা দেয়ার কথা। প্রণোদনার টাকা হাতে পেলে প্রত্যেক জেলায় পাঠানোর ব্যবস্থা করা হবে। করোনার কারণে মালিক- শ্রমিক সবাই ক্ষতিগ্রস্ত। সরকার সবাইকে প্রণোদনা দিচ্ছেন। একারণে আমরাও প্রণোদনা চেয়েছি। সারাদেশে প্রায় ১২ লাখ গাড়ি রয়েছে।

সবাই ক্ষতিগ্রস্ত।
বুধবার দুপুরে রংপুর নগরীর দক্ষিণ গুপ্তপাড়ায় জেলা মটর মালিক সমিতির কার্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি ও উত্তরবঙ্গ সড়ক পরিবহন সমিতির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এসব কথা বলেন।

এসময় সমিতির সাবেক সভাপতি আবু আজগর পিন্টু, সাবেক সিনিয়র সহসভাপতি এ কে এম মোজাম্মেল হকসহ পরিবহন মালিকেরা উপস্থিত ছিলেন।

রাঙ্গা বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে আমরা গণপরিবহন চালানোর চেষ্টা করছি। কিন্তু বিধিনিষেধ মেনে গাড়ি চালানো সম্ভব হচ্ছে না।

বিভিন্ন কারণে এটা অসম্ভব। সকালে ও বিকেলে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন অসম্ভব দাঁড়িয়েছে। সকালে বেশির ভাগ মানুষ অফিসে যান। এসময় সবাই তাড়াহুড়ো করে গাড়িতে উঠতে চায়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে দাবি করে তিনি বলেন, বিশ্বে করোনাভাইরাসের ১৪টি ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। বাংলাদেশে এখন পর্যন্ত মাত্র একটি ভ্যারিয়েন্টের টিকা দেওয়া হয়েছে। সরকার চেষ্টা করছে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে। কিন্তু মানুষের মধ্যে সচেতনতা নেই। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারণে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English