২৫ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
চাপাইনবাবগঞ্জে লকডাউনে প্রথম দিনেই ব্যাপক জেল জরিমানা।

চাপাইনবাবগঞ্জে লকডাউনে প্রথম দিনেই ব্যাপক জেল জরিমানা।

সুজন আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি :
গত এক সপ্তাহে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুহার বেড়ে যাওয়ার এবং ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে চাঁপাইনবাবগঞ্জে চলছে কঠোর লকডাউন। বিশেষ এই লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ব্যাপকহারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৫ মে) বিকেল ৬টা পর্যন্ত ৮৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৭৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তথ্যটি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্রেট মো. লিয়াকত আলী সেখ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানান, জেলার সদর, শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ১২টি দল এসব কারাদন্ড ও জরিমানা আদায় করে। এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। সকাল শুরু হয়ে দিনব্যাপী এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

সন্ধ্যা ৬টার সময় মো. লিয়াকত আলী সেখ আরো বলেন, অভিযান চলমান রয়েছে। মূলত স্বাস্থ্যবিধি না মানার কারনে এসব অভিযানে জেল-জরিমানা করা হচ্ছে। মাস্ক পরিধান না করা, সামাজিক দুরত্ব মেনে না চলা, বাইরে বের যৌক্তিক কারন দেখাতে না পারা, দোকানপাট খোলা রাখা ও নিষেধাজ্ঞার আওতায় থাকা যানবাহনে চলাচলের কারনে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেয়া হয়েছে।

এর আগে সকালে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. লিয়াকত আলী সেখ জেলা শহরের নিউমার্কেট, পুরাতন বাজার, বাস টার্মিনাল এলাকা, শান্তির মোড়, বিশ্বরোড মোড়সহ শহরের গুরুত্বপূর্ণ সড়ক পরিদর্শন করেন এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান৷

লকডাউনের প্রথম দিনে সকাল থেকে বেলা ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ৭৫ জনকে ৬৩ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয় বলে জানান জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

উল্লেখ্য, মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশে গত সোমবার (২৪ মে) দুপুরে ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণের আশঙ্কা ও উর্দ্ধমুখী সংক্রমণের হার কমাতে মঙ্গলবার রাত ১২ টা থেকে চাঁপাইনবাবগঞ্জের ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। কঠোর লকডাউনের আওতায় জেলায় প্রবেশ ও চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019