১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান বাবুগঞ্জে আওয়ামী লীগের সভাপতির সাথে ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৫’শ পেঁপে গাছ কেটে দেয়ার প্রতিবাদে কৃষকজোটের মানববন্ধন ও সমাবেশ
বরিশালে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার নিয়ে লঙ্কাকান্ড, ডিবি পুলিশের হাতকড়া নিয়ে পালাল আসামি।

বরিশালে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার নিয়ে লঙ্কাকান্ড, ডিবি পুলিশের হাতকড়া নিয়ে পালাল আসামি।

আজকের ক্রাইম ডেক্স:: বরিশালে মাদক বিক্রেতাকে ধরতে গিয়ে লঙ্কাকান্ড সৃষ্টি করল মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ। শহরের চহঠা এলাকায় শনিবার রাতে ডিবি পুলিশের একটি টিম চার মাদক ব্যবসায়ীকে গাঁজাসহ গ্রেপ্তার করলে তাদের একজন মাসুদ তালুকদার হাতকড়াসহ পালিয়ে যায়। পরে তাকে গ্রেপ্তার করাসহ হাতকড়া উদ্ধারে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মসুরের নেতৃত্বে ঘণ্টাব্যাপি রুদ্ধদার অভিযানে ঘাম ঝরালেও শেষত্বক ব্যর্থ হয়ে ফিরে আসে। কিন্তু স্থানীয় এক চা দোকানিকে চাকরি রক্ষার্থে যে কোনো মূল্যে আসামি মাসুদ নয়, অন্তত হাতকড়াটি উদ্ধারে সহযোগিতা চায়। শনিবার রাত ১০টার দিকের এই ঘটনাটি বরিশাল পুলিশে জানাজানি না হলেও এনিয়ে শহরের ৩০ নম্বর ওয়ার্ডের চহঠা এলাকায় ব্যাপক কানাঘুষা শোনা যাচ্ছে। বিস্ময়কর বিষয় হচ্ছে, ডিবি পুলিশ এই ঘটনায় মেট্রোপলিটন বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করলেও তাতে পালিয়ে যাওয়া মাসুদকে অন্তর্ভুক্ত করেনি।

স্থানীয় ও ঘটনাপ্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়- ডিবির এসআই মসুরের নেতৃত্বে শনিবার রাত ১০টার দিকে চহঠা কারিকর বাড়ি পোল সংলগ্ন এলাকায় অভিযান চালায়। একপর্যায়ে তারা স্থানীয় মুনসুর তালুকদারের ছেলে মাসুদ তালুকদার ও তার তিন সঙ্গীকে গাঁজাসহ গ্রেপ্তারে সক্ষম হলেও আরও দুজন মোস্তফা এবং সালু পালিয়ে যায়। পরক্ষণে এই চারজনকে হাতকড়া পরিয়ে গাড়িতে তোলার প্রাক্কালে কৌশলে দৌড়ে মাসুদ পালিয়ে যায়। এসময় ডিবি পুলিশ ধাওয়া দিয়ে পুনরায় গ্রেপ্তার করতে না পারলেও ঘন্টাব্যাপি ওই এলাকায় ব্যাপক অভিযান চালায়।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যক্তি জানান, হাতকড়াসহ মাসুদ পালিয়ে যাওয়ার পরে ডিবি পুলিশ আশপাশ এলাকাসমূহে গণতল্লাশি চালিয়েছে। কিন্তু তারা মাসুদকে গ্রেপ্তার বা হাতকড়া উদ্ধার করতে না পারলেও

একটি মাধ্যমে জানতে পারে, স্থানীয় চা দোকানি আলমগীর কারিগরের দোকানে মাসুদ দিনের অধিকাংশ সময় আড্ডাবাজি করে এবং তার সাথে সম্পর্কও ভাল।

একটি সূত্র জানায়, ডিবি পুলিশ কর্মকর্তা এই সুযোগটি নিয়ে আলমগীরের স্মরণাপণ্ন হয় এবং মাসুদকে নয়, অন্তত হাতকড়াটি উদ্ধার করে দেওয়ার সহায়তা কামনা করে চাকরি টিকিয়ে রাখার স্বার্থে। অবশ্য এই সময় দোকানিও সহযোগীতার আশ্বাস দিলে ডিবি পুলিশ তার কাছে হাতকড়ার চাবিটি দিয়ে আসে।

জানা যায়, ওই দোকানি কোনো মাধ্যম মাসুদের সাথে যোগাযোগ করে এবং রাতেই তার কাছ থেকে হাতকড়ার চাবিটি এনে রেখে দেয়। পরবর্তীতে দোকানির কাছ থেকে রাত ২টার দিকে ডিবি পুলিশের এসআই মসুর ও এএসআই ইসাহাকসহ কয়েকজন গিয়ে চাবিটি নিয়ে আসে।

ঘটনাপ্রত্যক্ষদর্শী অপর এক ব্যক্তি জানান, গভীর রাতে চাবি আনতে গিয়ে দোকানিকে ঘুম ভাঙানোয় তিনি কিছুটা বিরক্তবোধ করেন এবং জোরে বলতে থাকেন আপনাদের চাবি নিরাপদ স্থানে অর্থাৎ সবুজ শার্টের পকেটে রেখেছি। পরবর্তীতে ডিবি পুলিশ কর্মকর্তারা হাতকড়া নিয়ে চলে আসে।

তবে গাঁজা ব্যবসায়ী হাতকড়া নিয়ে পালিয়ে যাওয়া এবং স্থানীয় দোকানির সহায়তায় তা উদ্ধার করার বিষয়টি এসআই মসুর ও ইসাহাক উভয়ে অস্বীকার করছেন।

শনিবার রাতে এমন কোনো ঘটনা ঘটেনি দাবি করলেও স্থানীয় চা দোকানি আলমগীর বলছেন, অনেক কষ্ট করে তাদের হাতকড়াটি উদ্ধার করেন। এবং ওই রাতেই পুলিশ সেখানে গিয়ে তা নিয়ে আসে। এসময় বিষয়টি কারও কাছে বলতে দোকানিকে নিষেধও করে।

এ প্রসঙ্গে বরিশাল মেট্রোপলিটন ডিবি পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মঞ্জুরুল রহমান সাংবাদিকদের বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তবে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019