২০ এপ্রিল ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শনিবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঘোড়াঘাটে নাশকতার দুই মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে ঘোড়াঘাটে পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২০ রাত ১টার মধ্যে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত পুড়ে ছাই আইসিইউ, অসংখ্য যন্ত্রপাতির ক্ষতি চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন
ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল, স্বাস্থ্য কর্মকর্তা ওএসডি।

ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল, স্বাস্থ্য কর্মকর্তা ওএসডি।

আজকের ক্রাইম ডেক্স
গ্রাম্য চিকিৎসকদের কাছ থেকে ঘুষ গ্রহণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমনকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

নানা অনিয়ম, দুর্নীতির দায়ে ডা. শাহীনুর আলমকে দাউদকান্দি থেকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে স্বাস্থ্য অধিদফতরে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।
বিভিন্ন সূত্রে জানা যায়, ডা. শাহীনুর আলম সুমন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে যোগদান করার পর থেকেই অনিয়ম শুরু করেন। তিনি রোগীদের সঙ্গে দুর্ব্যবহার, অপ্রয়োজনীয় টেস্ট দিয়ে কমিশন গ্রহণ, চিকিৎসাপত্রে নির্দিষ্ট ওষুধ লিখতে বাধ্য করা, পল্লী চিকিৎসকদের চেম্বার পরিদর্শনের নামে হয়রানি, হাসপাতালে বহির্বিভাগ ও আন্তঃবিভাগের অধিকাংশ পরীক্ষা তার নির্দেশিত ডায়াগনস্টিক সেন্টারে করানোর মতো অভিযোগ রয়েছে এই স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে।

গত সপ্তাহে এই ধরনের অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতাসহ গ্রাম্য চিকিৎসকদের কাছ থেকে তার ঘুষ গ্রহণের একটি ভিডিও ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তা নিয়ে সাধারণ মানুষের মধ্যে সৃষ্টি হয় ডা. শাহীনুর আলমকে তুমুল সমালোচনা।

আরও জানা যায়, এর আগে ডা. শাহীনুর আলম সুমন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিকেল অফিসার থাকাকালীন সময়ে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগে স্ট্যান্ড রিলিজ হয়েছিলেন।
কুমিল্লা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন বলেন, সোমবার (২৬ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক আদেশে তাকে স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ ছিল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019