মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০১:৩১ অপরাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা। আজকের ক্রাইম-নিউজ

কন্যা সন্তান বোঝা নয়, আশীর্বাদ”- পুলিশ সুপার, চুয়াডাঙ্গা। আজকের ক্রাইম-নিউজ

আজকের ক্রাইম ডেক্স

(জেলা পুলিশের পক্ষ থেকে সদ্য ভূমিষ্ঠ ১৪ (চৌদ্দ) টি কন্যা শিশুর পরিবারকে পাঠানো হলো ফুল ও নতুন পোশাক)

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই ¯েøাগানকে সামনে রেখে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের অবিভাবক মান্যবর পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন প্রকার সামাজিক, মানবিক ও উৎসাহমূলক গণমুখী কার্যক্রমে ভূমিকা রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়ন, নারী নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে পুলিশ সুপার চুয়াডাঙ্গা এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহন করেছেন। চুয়াডাঙ্গা জেলা পুলিশের ফেসবুক পেজে “কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে” শিরোনামে একটি পোষ্ট দেওয়া হয়। এটি নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জেলা পুলিশের একটি ব্যতিক্রমী উদ্যোগ।
গত ০২.০১.২০২১ তারিখ সকাল অনুমান ১১.০০ ঘটিকার সময় পুলিশ কন্ট্রোলরুম, চুয়াডাঙ্গাকে (০১) মোঃ আক্কাস আলী মোবাইল ফোনের মাধ্যমে জানান তার স্ত্রী খালেদা আক্তারের কোলে গত ১৩.০১.২০২১ খ্রি. তারিখে একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। পুলিশ কন্ট্রোল রুমে তার বাচ্চা ভুমিষ্ট হওয়ার সু-সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্য ঐ শিশুর জন্য (ক) নিউবর্ণ বেবী প্যাকেজ, (খ) ফুলের তোড়া নিয়ে তাদের বাসায় উপস্থিত হয়। কন্যা শিশুর পরিবারের লোকজন পুলিশ সুপারের পাঠানো উপহার পেয়ে খুব খুশি হয়, পুলিশ সুপারের আন্তরিকতা ও ভালবাসায় মুগ্ধ হয়ে পুলিশ সুপার ও তার পরিবারের সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে। এছাড়াও (০২) রুবেল হোসেন ও ইমা খাতুন, সাং-বাড়াদি, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ০১.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (০৩) মোঃ মজিবর ও মারুফা খাতুন, সাং-বড়গাংনী, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ২৯.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (০৪) হারুণ অর রশীদ ও রাবেয়া খাতুন, সাং-আনন্দবাস, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ৩০.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে (০৫) মনিরুল ইসলাম ও আশানুর খাতুন, সাং-হারদী, থানা-আলমডাঙ্গা, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ২৯.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে।
একইভাবে দর্শনা থানাধীন বেগমপুর গ্রামের (০৬) তরিকুল ইসলাম মোবাইল ফোন করে জানান গত ২৫.০১.২০২১ খ্রি. তারিখে তার স্ত্রী সোনিয়া খাতুনের কোলে একটি কন্যা সন্তান জন্ম নিয়েছে। (০৭) আক্তারুজ্জামান ও সুখী খাতুন, সাং-কার্পাসডাঙ্গা, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ৩০.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে। (০৮) রাজু ও আফরোজা বেগম, সাং-বিষ্ণুপুর, থানা-দামুড়হুদা, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ২৭.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে।
এছাড়াও জীবননগর থানাধীন শিবনগর গ্রামের (০৯) হাসান আলী ও সাথী খাতুন দম্পতি জানায় গত ০১.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে, (১০) মিয়াজী খান ও ডালিয়া খাতুন, সাং-শিবনগর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ২৭.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে, (১১) আরিফ হোসেন ও ইয়াসমিন আক্তার, সাং-একতারপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ০১.০২.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে, (১২) খোকন মিয়া ও কাকলি খাতুন, সাং-বেনীপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ২৬.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে, (১৩) তারিকুল ইসলাম ও সুমিতা খাতুন, সাং-প্রতাপপুর, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ৩১.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে, (১৪) শরিফ উদ্দিন ও শারমিন খাতুন, সাং-সুবলপুর মাঠপাড়া, থানা-জীবননগর, জেলা-চুয়াডাঙ্গা দম্পতি জানায় গত ২৬.০১.২০২১ খ্রি. তারিখে তাদের একটি কন্যা সন্তান জন্ম গ্রহন করেছে।
সংবাদ জানানোর সাথে সাথে পুলিশ সুপার চুয়াডাঙ্গার নির্দেশে কয়েকজন পুলিশ সদস্যসহ উল্লিখিত পরিবারের কাছে উপহার সামগ্রী নিয়ে তাদের বাসায় উপস্থিত হন। এপর্যন্ত ৩১৭টি কন্যা শিশু পরিবারকে পুলিশ সুপারের শুভেচ্ছা উপহার পৌছে দেওয়া হয়েছে। পুলিশ সুপারের এই ব্যতিক্রমী কর্মকান্ডের প্রশংসা এখন স্থানীয় জনসাধারণের মুখে মুখে। কন্যা সন্তান জন্ম নেওয়ার কারনে সংসারে কলহ সৃষ্টি ও পারিবারিক অসন্তোষ দেখা যায়। পুলিশ সুপারের এই মহতী উদ্যোগ হতে পারে সমাজের ঐ সকল পরিবারের জন্য ইতিবাচক বার্তা।
পুলিশ সুপার চুয়াডাঙ্গা বলেন, দেশের মোট জনগোষ্ঠির অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রিক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইন শৃংঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যতান প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরনে সহযোগিতা কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English