১৯ এপ্রিল ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান বাবুগঞ্জে আওয়ামী লীগের সভাপতির সাথে ওয়ার্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় ৫’শ পেঁপে গাছ কেটে দেয়ার প্রতিবাদে কৃষকজোটের মানববন্ধন ও সমাবেশ বাবুগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন গাবখান সেতুর টৌলপ্লাজায় ভয়াভয় দূর্ঘটনায় দায়ী ঘাতক ট্রাকচালক ও সহযোগী আটক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গলায় তিল থাকা নারীদের যেসব গুণ থাকে বরিশালে হাসপাতালের প্রিজন সেলে খুনের ঘটনায় ৩ কারা পুলিশ বরখাস্ত
মিয়ানমারকে বিনামূল্যে টিকা দিচ্ছে ভারত। আজকের ক্রাইম-নিউজ

মিয়ানমারকে বিনামূল্যে টিকা দিচ্ছে ভারত। আজকের ক্রাইম-নিউজ

আজকের ক্রাইম ডেক্স
মিয়ানমারকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত। শুধু মিয়ানমার নয়, সেই সঙ্গে ফিলিপাইন, মরিশাসসহ আরো কয়েকটি দেশকে নিজেদের উদ্ভাবিত ভারত বায়োটেকের কোভ্যাকসিন বিনামূল্যে দেবে তারা। অনেকটা ভ্যাকসিন কূটনীতির অংশ হিসেবেই করোনার এই টিকা দেশগুলোকে উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ভারত সরকারের কাছ থেকে ভ্যাকসিনের আরো ৪৫ লাখ ডোজের চাহিদাপত্র পেয়েছে ভারত বায়োটেক।
জানা গেছে, এই ৪৫ লাখ ডোজের মধ্যে আট লাখেরও বেশি ডোজ বিনামূল্যে দেওয়া হবে। এগুলো বিভিন্ন দেশে সরবরাহ করা হবে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তা পর্যবেক্ষণ করা হচ্ছে।

ভারত বায়োটেকের আগে দেশটির সরকারের কাছ থেকে ৫৫ লাখ ডোজ ভ্যাকসিন সরবরাহের আদেশ পেয়েছিল এবং সরকারকে সাড়ে ১৬ লাখ ডোজ ভ্যাকসিন অনুদান হিসেবে দিয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019