১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
রাত ১টার মধ্যে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত পুড়ে ছাই আইসিইউ, অসংখ্য যন্ত্রপাতির ক্ষতি চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৩ রেকর্ড,হিট ওয়েভের সতর্কবার্তা বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক নয়: প্রধানমন্ত্রী ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট দেশে তিনদিনের হিট অ্যালার্ট জারি গাড়ি-বাড়ি নিয়ে শো-অফ, ভুয়া ভিসা বিক্রি করে রাতারাতি কোটিপতি মামুন বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের ফুলেল শুভেচ্ছায সিক্ত মেনন বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ যুবকের আত্নহত্যা, বাড়িতে খালু শ্বশুরের ঘুষি, সালিশে মেম্বারের দেওয়া থাপ্পড় না কি স্ত্রীর ওপর অভিমান
কলেজ শিক্ষার্থীদের জন্য প্রতিদিন ২ জিবি ফ্রি ইন্টারনেট। আজকের ক্রাইম-নিউজ

কলেজ শিক্ষার্থীদের জন্য প্রতিদিন ২ জিবি ফ্রি ইন্টারনেট। আজকের ক্রাইম-নিউজ

আন্তর্জাতিক ডেস্ক |
করোনাকালে বাধ্য হয়েই সবাইকে অনলাইনে যেতে হচ্ছে। তবে টাকার অভাবে অনেক শিক্ষার্থী ইন্টারনেট ডেটা কিনতে পারছেন না। এ কারণে অনলাইন ক্লাস থেকেও বঞ্চিত হচ্ছেন তারা। তবে ডেটার অভাবে যেন কোনো শিক্ষার্থী ক্লাস থেকে বঞ্চিত না হয়, তা নিশ্চিত করতে ফ্রিতে ডেটা দেয়ার ঘোষণা দিয়েছেন ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী।

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়েছে, গণমাধ্যমকে পালানিস্বামী বলেছেন, শিক্ষার্থীদের প্রতিদিন দুই জিবি করে ডেটা দেয়া হবে। রাজ্যর ৯ লাখ কলেজ শিক্ষার্থী এ সুবিধা পাবেন। চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত চলবে ইন্টারনেটের এ বিশেষ স্কিম চলবে।

করোনার কারণে তামিলনাড়ুর একাধিক সরকারি কলেজের পাশাপাশি আর্টস, সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, পলিটেকনিক কলেজে এ মুহূর্তে অনলাইন ক্লাস চলছে। করোনা পরিস্থিতির কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার।

শিক্ষার্থীদের ফ্রি ইন্টারনেট দিতে নতুন সিম কার্ড দেয়া হবে। ইলেকট্রনিক করপোরেশন অব তামিল নাড়ুর মাধ্যমে নতুন কার্ড সংগ্রহ করা যাবে। এছাড়া ভারতের এই রাজ্যে সরকারি কলেজের শিক্ষার্থী এবং বৃত্তিপ্রাপ্তদের জন্য বিনামূল্যে ল্যাপটপ দেয়ার ঘোষণাও দিয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019