২৯ মার্চ ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার, ভাই-বোন আটক বরিশালে ঝুলন্ত মরদেহ উদ্ধারের দুই মাস পর সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে মামলা বরিশালে মাননীয় নির্বাচন কমিশনার মহোদয়ের সাথে বিএমপি কমিশনার এর সৌজন্য সাক্ষাৎ গভীর রাতে গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ যুবক নিহত পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে দু’ দেশের পতাকা বৈঠক শেষে ভারতীয় নাগরিককে ফেরত কাঠালিয়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতির ঘটনায় ১ ডাকাত গ্রেফতার দামুড়হুদায় নাশকতার মামলায় জামায়াতের উপজেলা চেয়ারম্যান প্রার্থীসহ সাবেক চেয়ারম্যান,সাবেক ভাইস ঝালকাঠি পৌরসভার দুই খেয়াঘাট ইজারায় হাইকোর্টের স্থগিতাদেশ বাবুগঞ্জে পাট ক্ষেত দিয়ে হাটার প্রতিবাদ করায় কৃষককে কুপিয়ে জখম
ভারতের তৈরি টিকা নিয়েও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী, কার্যকারিতা নিয়ে প্রশ্ন। আজকের ক্রাইম-নিউজ

ভারতের তৈরি টিকা নিয়েও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী, কার্যকারিতা নিয়ে প্রশ্ন। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক
ভারতের উদ্ভাবিত করোনার টিকা ‘কোভ্যাক্সিন’ নিয়ে দেখা দিল নতুন আশঙ্কা। এই টিকার কার্যকারিতা নিয়ে দেখা দিল প্রশ্ন।

বর্তমানে ওই টিকার তৃতীয় পর্যায়ের ট্রায়াল চলছে। এর মধ্যেই পরীক্ষামূলক ওই ভ্যাকসিন নেওয়ার পরও করোনায় আক্রান্ত হয়েছে দেশটির হরিয়ানার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ।

শনিবার তিনি নিজেই টুইট করে এ খবর জানান।
অনিল ভিজ লিখেছেন, তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার সংস্পর্শে যারা এসেছেন, তাদের পরীক্ষা করার কথা বলেছেন তিনি।

গত ২০ নভেম্বর করোনাভাইরাসের পরীক্ষামূলক ওই ভ্যাকসিন নিয়েছিলেন এই মন্ত্রী।

কিন্তু কয়েকদিন যেতে না যেতেই আক্রান্ত হয়ে পড়লেন তিনি।
সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে অনিল ভিজকে। ওই হাসপাতালেই তিনি কোভ্যাক্সিনের একটি ডোজ নিয়েছিলেন। কোভ্যাক্সিনের ফেজ থ্রি ট্রায়ালের প্রথম ভলান্টিয়ার ছিলেন অনিল ভিজ।

ভারতে সব থেকে বড় ফেজ থ্রি ট্রায়াল হয়েছে।
ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (আইসিএমআর) তৈরি করেছে এই কোভ্যাক্সিন। ফেজ ১ ও ফেজ ২ ট্রায়ালের সাফল্যের কথা আগেই জানিয়েছিল সংস্থাটি। সূত্র: হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়া টুডে, দ্য ট্রিবিউন

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019