২৫ এপ্রিল ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
শিবগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে বিভিন্ন রকম বিভ্রান্তী-ষড়যন্ত্রমৃলক, মানহানিকর অসত্য অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন। আজকের ক্রাইম-নিউজ

শিবগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে বিভিন্ন রকম বিভ্রান্তী-ষড়যন্ত্রমৃলক, মানহানিকর অসত্য অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন। আজকের ক্রাইম-নিউজ

মোঃ খাদেমুল ইসলাম (রনি), শিবগঞ্জঃ
এক সংবাদ সম্মেলনে শিবগঞ্জ পৌরসভার মেয়র এ,আর,এম আজরী মোঃ কারিবুল হক রাজিন বলেন, গত পৌর নির্বাচনে আপনাদের অকুণ্ঠ ভালোবাসা ও পৌরবাসীর গোপন ব্যালটের মাধ্যমে বিপুল ভোটে জয়লাভ করে পৌর মেয়র নির্বাচিত হয়ে একটি ভঙ্গুর পৌরসভার বিপুল পরিমাণ দেনার বোঝা মাথায় নিয়ে দায়িত্ব গ্রহণ করি।
এরপর পুরো এলাকার সম্মানিত নাগরিক সুশীল সমাজ সাংবাদিক রাজনৈতিক নেতৃবৃন্দ ও আমার পৌর পরিষদের সকল সদস্যের মতামতের উপর ভিত্তি করে পৌরসভার সকল নিয়ম-নীতি মেনে এর কার্যক্রম শুরু করি।
প্রথমে নজর দেয়া হয় পৌরবাসীর কঠিন দুর্ভোগের দিকে সে অনুযায়ী রাস্তাঘাট নির্মাণ করা হয় যা অদ্যাবধি চলমান আছে এছাড়া শিক্ষা-স্বাস্থ্য স্যানিটেশন বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।
পৌরসভার স্বল্প আয়ের এবং বিপুল পরিমাণ ব্যায় হওয়ার কারণে প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপ আলোচনা করে পৌর এলাকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয় তার মধ্যে বর্তমান সময়ে একটি সিদ্ধান্ত কিছু স্বার্থন্বেষী মহল মেনে নিতে না পারায় অপপ্রচারে লিপ্ত রয়েছে সিদ্ধান্তটি হল-পৌর এলাকায় পণ্য বোঝাই গাড়ি লোড আনলোড এ ট্যাক্স নির্ধারণ।
আপনাদের অবগতির জন্য জানাই সারাদেশের পৌরসভাগুলো নিজ এলাকার মধ্যে গাড়ি হতে টোল উঠিয়ে থাকে। এমনকি আপনারা খোঁজ নিলে জানতে পারবেন চাঁপাইনবাবগঞ্জ গোদাগাড়ী রহনপুর পৌরসভা টোল আদায় করে থাকে আমরা পৌরবাসীকে আরো দৃঢ় ভাবে সেবা দিতে পৌর পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী টোল আদায়ের সিদ্ধান্ত গ্রহণ করি।( যা একা আমার সিদ্ধান্ত নয়)
এ বিষয়ে ০৭-০২-২০২০ তারিখে দৈনিক সোনালী সংবাদ পত্রিকায় একটি টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় সে অনুযায়ী সর্বোচ্চ দরদাতা মোঃ জাহাঙ্গীর আলম প্রকাশ্য ডাকের মাধ্যমে দুই লাখ ৭৭ হাজার ৭০০ টাকা মূল্যে ০১ পহেলা বৈশাখ হতে আগামী ৩০ শে চৈত্র (১৪২৭) সাল এক বছর মেয়াদে টোল আদায়ে দায়িত্ব পান।
নিয়ম অনুযায়ী সরকারি আয়কর কর ৫% ভ্যাট ১৫% সোনালী ব্যাংক শিবগঞ্জ শাখায় জমা করা হয়। এবং ইজারাকৃত টাকা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে জমা দেয়া হয়। আপনাদের বলে রাখি পৌরসভার উন্নয়নের স্বার্থেই টোল আদায়ের টেন্ডার দেয়া হয়।
কিন্তু একটি মহল এই উন্নয়ন কর্মকাণ্ড মেনে নিতে না পারায় মিথ্যা ভিত্তিহীন অপপ্রচারে লিপ্ত রয়েছে এছাড়া আমাকে ব্যক্তিগতভাবে ও বিভিন্ন মাধ্যমে বিশেষ করে ফেসবুকে আক্রমণাত্মকভাবে গালিগালাজ অব্যাহত রেখেছে যার প্রমাণ আপনারা নিজেও।
বৃহস্পতিবার বিকেলে রসুলপুর মোড়ে তারা চাঁদা আদায় বন্ধে শ্রমিক সংগঠনের ব্যানারে একটি মানববন্ধন করে তবে হাস্যকর বিষয় হল সেখানে কোনো শ্রমিক সংগঠন কোন ড্রাইভার বা কোন গাড়ির মালিক চোখে পড়েনি মুষ্টিমে গুটিকয়েক ব্যক্তি মানববন্ধনের আয়োজন করে।
প্রিয় সাংবাদিক ভাইয়েরা আপনারা বিষয়টি তদন্তপূর্বক সত্য ঘটনাটি আপনাদের গণমাধ্যমে তুলে ধরে পৌরবাসীর উন্নয়নে ভূমিকা পালন করবেন বলে আমি আন্তরিকভাবে আপনাদের অনুরোধ করছি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019