২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
আজ থেকে ঢাকায় শুরু হল এশিয়া- প্যাসিফিক বধির দাবা আন্তর্জাতিক প্রতিযোগিতা ২০২৪ “””””””””””””””” উদ্বোধন করলেন ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ রিয়াজ হোসেন খান পিপিএম। এডিশনাল এসপি পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন মন্ত্রী-এমপিদের স্বজনরা নির্দেশ না মানলে ব্যবস্থা: কাদের বানারীপাড়ায় ১৩ বছরের কিশোরীকে অপহরণ করে ৫ দিন আটকে রেখে ধর্ষণ লম্পট গ্রেফতার আজ আকাশে দেখা মিলবে গোলাপী চাঁদ এক রাতেই ৮০ বার কাঁপলো তাইওয়ান! চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা পটুয়াখালীতে মাদক অভিযানে গিয়ে ৩ পুলিশ সদস্য আহত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত
দুমাস পর রেলযোগে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু। আজকের ক্রাইম-নিউজ

দুমাস পর রেলযোগে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক:: করোনা মহামারির কারণে দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর রেল যোগে হিলিতে প্রথম বারের মত শুরু হয়েছে ভারতীয় পেঁয়াজের আমদানি। পেঁয়াজ আমদানি স্বাভাবিক থাকলে দেশের বাজারে পেঁয়াজের দাম ক্রেতার নাগালে থাকবে বলে জানান ব্যবসায়ীরা।
বৃহস্পতিবার (২৮ মে) সকালে ভারতের নাসিক থেকে পেঁয়াজের প্রথম একটি বড় চালান নিয়ে ভারতীয় মালবাহী ট্রেনটি হিলি রেলস্টেশন আসে। খালাস কার্যক্রম শুরু হয় দুপুরে।
হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ জানান, ‘করোনা পরিস্থিতির কারণে দেশে পেঁয়াজের সংকট দেখা দেয় এবং বাজারে দাম বাড়তে থাকে। এ অবস্থায় ভারত থেকে পেঁয়াজ আমদানির জন্য এলসি করা হয়। এরপর নাসিক থেকে ৪২টি বগিতে ১৬০০ মেট্রিকটন পেঁয়াজ নিয়ে বাংলাদেশে রওনা দেয়। পেঁয়াজ বোঝাই মালবাহী ট্রেনটি দিনাজপুরের বিরল রেল বন্দর দিয়ে দেশে প্রবেশ করে। পেঁয়াজের চালানটির কার্যক্রম শেষে আজ সকালে হিলি রেলস্টেশনে এসে পৌঁছায়। ‘

এ সময় মালবাহী ট্রেন থেকে দ্রুত পেঁয়াজ খালাস করে নেওয়া হয়। এরপর বাজারে দ্রুত সরবরাহের লক্ষ্যে আমদানি করা পেঁয়াজ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানো হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019