২৮ মার্চ ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
নিখোঁজ সংবাদ নিখোঁজ সংবাদ শেবাচিম হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের বেতন বৃদ্ধির ধর্মঘটে জিম্মি রোগীরা গৌরনদী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ কামাল হোসেনের দাফন সম্পন্ন বানারীপাড়ায় সিএনজি দূর্ঘটনায় চালক নিহত: ৫ যাত্রী আহত বাবুগঞ্জে অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে ওয়ার্কার্স পার্টি থেকে আওয়ামী লীগে যোগদান সিলেটে ঈদকে টার্গেট করে বেড়েছে ছিনতাই ঝালকাঠি পরিবার পরিকল্পনা বিভাগের অংশীজন সম্মেলন অনুষ্ঠিত দামুড়হুদায় বিজিবির হাতে কষ্টিপাথর ক্রয়ের ৩ জেলার ৬ জনকে টাকা ও মাইক্রোবাস ও মোবাইল সেটসহ গ্রেফতার বরিশালে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ঈদযাত্রা নির্বিঘ্ন করার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত চুয়াডাঙ্গায় জেলা প্রশাসকের আয়োজনে জাতীয় দিবসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা,আলোচনা সভা ও সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
গোটা বিশ্বকে প্রস্তুত থাকতে হবে আরও দুইবার এই প্রাণঘাতী করোনা আসবে। আজকের ক্রাইম-নিউজ

গোটা বিশ্বকে প্রস্তুত থাকতে হবে আরও দুইবার এই প্রাণঘাতী করোনা আসবে। আজকের ক্রাইম-নিউজ

অনলাইন ডেস্ক:: গেল বছরের চীন থেকে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৩৩ লাখ ২১ হাজার ৭৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে মারা গেছেন ২ লাখ ৩৪ হাজার ৪০৪ জন।
বিশ্বব্যাপী করোনায় দিন দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এদিকে করোনার ভ্যাকসিন তৈরি করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরলসভাবে বিজ্ঞানীরা।
বিশ্বব্যাপী করোনার মহামারীর মধ্যে এক হঁশিয়ারী দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। প্রাণঘাতী করোনার দ্বিতীয় ও তৃতীয় ধাক্কা সামাল দেওয়া জন্য গোটা বিশ্বকে প্রস্তুত থাকতে হবে বলে বলছে ডাব্লিউএইচও। আরও দুইবার এই প্রাণঘাতী করোনা আসবে এবং তা মোকাবেলা করতে হবে বিশ্বাবাসীকে এমনটাই বলছে সংস্থাটি।

ইউরোপের ডাব্লিউএইচওর প্রধান হেন্স ক্লজ, বলেছেন, ইউরোপে করোনার ইতিবাচক লক্ষণ থাকা সত্ত্বেও তা চূড়ান্ত ধাপ অতিক্রম করেছে। করোনার খুব দ্রুত পৃথিবী থেকে বিদায় নেবে না । পুনরায় নতুন রুপে ফিরে আসবে।

ডাব্লিউ এইচওর প্রেস ব্রিফিং এ তিনি বলেন, বিভিন্ন দেশ করোনা রোগীদের যে স্বাস্থ্য পদ্ধতি অনুসরণ করছে তা তেমন কোন কাজে আসবে না। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৈরি করোনার ভ্যাকসিনের ট্রায়ালের পর এমন ঘোষণা দেয় সংস্থাটি।

ডাব্লিউ এইচও বলছে, স্বাস্থ্যই সত্য, স্বাস্থ্য রাজনৈতিক এজেন্ডার শীর্ষে থাকার যোগ্য। স্বাস্থ্যই অর্থনীতির চালিকাশক্তি। স্বাস্থ্য ছাড়া অর্থনীতি অচল, সেই সাথে নেই জাতীয় নিরাপত্তা। এর জের ধরে ভবিষ্যৎ এ পুনরায় করোনা থেকে সৃষ্ট ধাক্কার জন্য প্রস্তুত থাকার কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনার ভ্যাকসিন না আসা পর্যন্ত দ্বিতীয় ও তৃতীয়বারের মত করোনার ধাক্কা সামাল দিতে হবে।

এদিকে, করোনায় আক্রান্তদের মধ্যে ইউরোপেই রয়েছে শতকরা ৪৬ ভাগ মানুষ। আর মারা গেছে মোট মৃতের দুই তৃতীয়াংশ মানুষ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019