শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৭:৩১ পূর্বাহ্ন

Notice :
প্রকাশ্যে ধূমপান করে তোপের মুখেপড়া এক তরুণীর ভিডিও ভাইরাল।চরমোনাই পীরের ওয়াজ মাহফিল বাতিল।বিএনপির কোনো নেতাকর্মী যেন পদ্মা সেতু পার না হয় বললেন শাজাহান খান।জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, ভাতাপ্রাপ্ত প্রায় দুই হাজার বীর মুক্তিযোদ্ধার বয়স ৫০–এর নিচে।করোনা আক্রান্ত কনের অভিনব পদ্ধতিতে বিয়ে (ভিডিও)আবাসিক হোটেলে জনপ্রিয় অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ।পুলিশে হঠাৎ বড় রদবদল।ইউটিউবে যাত্রা শুরু করছেন মিজানুর রহমান আজহারী।
সর্বশেষ সংবাদ :
মসজিদে মাস্ক না পরায় সংঘর্ষে আহত ১০। সকালে সন্তান জন্ম দিয়ে বিকেলে করোনায় সংবাদকর্মীর মৃত্যু। জীবননগরে মানব সেবা সংগঠনের উদ্যোগে জায়নামাজ ও তসবিহ বিতরণ। ১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়ন কক্সবাজারে(এপিবিএন)এ নতুন অধিনায়ক এ যোগদান। চট্টগ্রামে স্কুলছাত্রীর অশ্লীল ভিডিও ধারণ, শিক্ষক গ্রেফতার। ছেলে অর্থলোভে পাগল সাজিয়ে হাসপাতালে ভর্তি করলেন বাবাকে। প্রধানমন্ত্রীর পদ নিয়ে সৃষ্ট অন্তঃকলহ স্বাধীনতার প্রশ্নে ভুলে যান জাতীয় চার নেতা। হেফাজত নেতা মাওলানা জুবায়ের গ্রেফতার। উপজেলা চেয়ারম্যানের কিল-ঘুষিতে এক বৃদ্ধের করুণ মৃত্যু। আবর্জনার গাড়িতে নেওয়া হচ্ছে করোনার মৃতদেহ।
ব‌রিশাল রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম প্রণীত.শীর্ষক বই‌য়ের মোড়ক উন্মোচন করা হ‌য়ে‌ছে।

ব‌রিশাল রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম প্রণীত.শীর্ষক বই‌য়ের মোড়ক উন্মোচন করা হ‌য়ে‌ছে।

নিজস্ব প্রতিনিধি: ব‌রিশাল রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম প্রণীত ‘গণমুখী পু‌লি‌শিং: ব‌রিশাল রেঞ্জ’ শীর্ষক বই‌য়ের মোড়ক উন্মোচন করা হ‌য়ে‌ছে। মঙ্গলবার (২৬ ন‌ভেম্বর) সকাল ১১টায় ব‌রিশাল নগ‌রের কা‌শিপুর এলাকায় রেঞ্জ ডিআই‌জি অ‌ফি‌সে এ বই‌য়ের মোড়ক উ‌ন্মেচন করা হয়।
রে‌ঞ্জের ডিআই‌জি মো. শ‌ফিকুল ইসলাম ব‌লেন, আ‌মি যোগদানের পর থে‌কেই এ অঞ্চ‌লে গণমুখী পু‌লি‌শিং ব্যবস্থা করার চেষ্টা কর‌ছি। আমরা মাদক ব্যবসায়ী‌দের আত্মসমর্পণ ও সমা‌জের স্বাভা‌বিক ধারায় ফি‌রি‌য়ে নেওয়ার যে কাজ কর‌ছি তা গোটা বাংলা‌দে‌শে নেই। তাই এটা নিয়ে আমরা অর্থাৎ ব‌রিশাল রেঞ্জ উদাহরণ হ‌য়ে থাক‌বে। বিট পু‌লি‌শিং ব্যবস্থা ঢাকার পরে ব‌রিশালে রে‌ঞ্জেই আমরা প্রথম চালু করেছি। এর মধ্য দি‌য়ে আমরা সাধারণ মানু‌ষের কা‌ছে পৌঁ‌ছে যা‌চ্ছি।

অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন ব‌রিশাল রে‌ঞ্জের অ‌তি‌রিক্ত ডিআইজি এহসান উল্ল্যাহসহ বিভা‌গের ছয় জেলার পু‌লিশ সুপারসহ সুশীল ও সাংবা‌দিক সমা‌জের নেতারা।

‌জানা‌ গেছে, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম ‌যোগদান করার পর ব‌রিশাল বিভাগের ছয় জেলায় মাদক ও জঙ্গিবিরোধী কার্যক্রম থেকে শুরু করে কমিউনিটি পুলিশিংকে নতুন আঙ্গিকে উপস্থাপন, তথ্য/অভিযোগ বক্স স্থাপন, বিট পুলিশিং চালুকরণ, রেঞ্জ পুলিশের অ্যাপস তৈরি এবং এগুলোর যথাযথ প্রয়োগসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে জনবান্ধব পুলিশি সেবা আনাচে-কানাচে পৌঁছে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় ‘গণমূখী পুলিশিং: বরিশাল রেঞ্জ’ নাম বইটি আত্মপ্রকাশ করতে যাচ্ছে। ২৩৮ পৃষ্ঠার বইটিকে মোট ২৪টি অধ্যায়ে বিভক্ত করা হয়েছে।

বইটিতে পুলিশি সেবাকে জনগণের দোরগাড়ায় পৌঁছে দেওয়া এবং সমাজকে সবার জন্য নিরাপদ ও বাসযোগ্য হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রচলিত আইনের প্রয়োগের পাশাপাশি বিট পুলিশিং, উঠান বৈঠক, কমিউনিটি পুলিশিং, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং, পরিবহন কমিউনিটি পুলিশিংসহ বিভিন্ন গণমূখী পুলিশিংয়ের ওপর গুরুত্বারোপ করা হয়েছে এবং এতে বরিশাল রেঞ্জের জেলাগুলোতে ব্যাপক সফলতা পাওয়া গেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English