রবিবার, ১৩ Jun ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

Notice :
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর
সর্বশেষ সংবাদ :
নকল গয়না নিয়ে মারামারি, কনেকে তালাক, জরিমানা দিয়ে রক্ষা বরপক্ষের। পুলিশ সুপারের নির্দেশে দুগ্ধপোষ্য মুমূর্ষ শিশুকে উদ্ধার করলো ডিবি পুলিশ। সিলেট এবছর শাহ্ জালাল (রহ.) মাজারে ওরস হচ্ছে না। বানারীপাড়ায় ইয়াবা সহ ঝালকাঠির মাদক কারবারি বিশ্বজিৎ আটক। শাস্তি মেনে নিয়েছেন সাকিব, হচ্ছে না শুনানি। কাজ বাগিয়ে নিতে গণপূর্ত অফিসে আ’লীগ নেতার অস্ত্রের মহড়া। ব্যবসার নামে প্রতারণার প্রতিবাদে তালতলী উপজেলা ভাইস চেয়ারম্যানের সংবাদ সম্মেলন। পাবজি খেলাকে কেন্দ্র করে বিরোধ, ফরিদপুরে অবরুদ্ধ একটি পরিবার। করোনার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নির্বাচন : সিইসি। ভোলায় তথ্য গোপন করে একাধিক বিয়ে করে ২ নারী গ্রেপ্তার।
জু’মার না’মাজ চলাকালীন ম’সজিদে ভ’য়াবহ হা’মলা, নি’হত ৬২

জু’মার না’মাজ চলাকালীন ম’সজিদে ভ’য়াবহ হা’মলা, নি’হত ৬২

আ’ফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ নানগারহারে জু’মার না’মাজ চলাকালীন ম’সজিদে দুটি বি’স্ফোরণের ঘ’টনায় অন্তত ৬২ মু’সল্লি নি’হত এবং আরও অন্তত ৬০ জন আ’হত হয়েছেন। প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগানি এ হা’মলার খবর নিশ্চিত করেছেন।

স্থানীয় সংবাদমাধ্যম টোলো নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, নানগারহার প্রদেশের হাসকা মায়েনা জেলার জাও দারা নামক এলকায় ম’সজিদটি অবস্থিত। গভর্নরের মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে এ বি’স্ফোরণের ঘটনা ঘটে।

কর্মকর্তাদের দেয়া তথ্য অনুযায়ী, ম’সজিদটির ভেতরে বি’স্ফোরক পুতে এবং লুকিয়ে রাখা হয়েছিল। যখন মু’সল্লিরা সবাই না’মাজ আদায় করছিলেন তখন সেগুলোর বি’স্ফোরণ ঘ’টানো হয়। যারা আ’হত হয়েছেন তাদের অনেকের অবস্থাও আ’শঙ্কাজনক।

নাঙ্গারহার প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি জানিয়েছেন, হ’তাহ’তের সংখ্যা আরও বাড়তে পারে। বি’স্ফোরণের ধ্বং’সস্তূপ থেকে ম’রদেহ এখনও বের করছে উ’দ্ধারকর্মী ও স্থানীয়রা। গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ জানান, বি’স্ফোরণে ম’সজিদের ছাদ ধ’সে পড়েছে।

দেশটিতে নিয়মিত হা’মলা চা’লানো আ’ফগান তা’লেবান ম’সজিদে হা’মলার দায় স্বী’কার করেনি। এছাড়া কোনও জ’ঙ্গি গোষ্ঠীর পক্ষ থেকে এই হা’মলার দায় স্বীকার করা হয়নি। প্রেসিডেন্ট আশরাফ ঘানির মুখপাত্র সাদিক সিদ্দিকী টুইট বার্তায় এ হা’মলায় শো’ক প্রকাশ করে তীব্র নি’ন্দা জানিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019
Bengali English